চকরিয়ায় মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণে জাফর আলম-শিক্ষার্থীদের সুশিক্ষিত করতে আরো যত্নশীল হতে হবে

-2.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া:চকরিয়া উপজেলার প্রতিটি জনপদে শিক্ষার ব্যাপক প্রচার ঘটনার লক্ষ্যে ইতোমধ্যে নতুনভাবে পথচলা শুরু করা সংগঠন চকরিয়া দুরন্ত পথিক ফাউন্ডেশনের আয়োজনে মেধাবৃত্তি পরীক্ষা-২০১৬ এর ফলাফল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান গতকাল ২১ অক্টোবর বিকালে অনুষ্ঠিত হয়েছে।
চকরিয়া শহরের জনতা শপিং সেন্টার মিলনায়তনে চকরিয়া পৌরসভার কাউন্সিলর রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দিয়েছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।
অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ ফজলুল করিম সাঈদী। বিশেষ অতিথি ছিলেন চকরিয়া কলেজের অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন, মাতামুহুরী উপজেলা সন্ত্রাস নাশকতা প্রতিরোধ কমিটির সদস্য-সচিব ও তরুন আওয়ামীলীগ নেতা খলিল উল্লাহ চৌধুরী ও ফাউন্ডেশনের সকলস্থরের কর্মকর্তা এবং সুধীজন। এছ্ড়াাও অনুষ্ঠানে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
পুরস্কার বিতরণে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম বলেছেন, বিশ^ায়নের এই যুগে আমাদেরকে উন্নতশীল দেশের সাথে প্রতিযোগিতায় ঠিকে থাকতে হবে। তারজন্য আমাদের বেশি দরকার লেখাপড়া। নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে সেইভাবে তৈরী করতে হবে। তিনি বলেন, নতুন প্রজন্মের শিক্ষার্থীদের দেশপ্রেমিক ও আদর্শবান মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে এ ধরণের ক্ষুদ্র ক্ষুদ্র প্রতিযোগিতার মাধ্যমে এগিয়ে নিতে হবে। যাতে আগামীতে তাঁরা আরো বড়পরিসরে অংশগ্রহন করতে পারে। তিনি ছেলে-মেয়েদেরকে সুশিক্ষিত হিসেবে তৈরী করতে শিক্ষকদের পাশাপাশি পরিবার সদস্য বিশেষ করে মা-বাবাকে আরো যতœবান ও দায়িত্বশীল হওয়ার আহবান জানান। উপজেলা চেয়ারম্যান বলেন, বর্তমান সরকার রাষ্ট্র ক্ষমতায় আসার পর থেকে দেশে শিক্ষার অগ্রযাত্রা বেগবান করতে কাজ করছে। সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা ঘোষনা দিয়েছেন, আগামীতে বাংলাদেশকে নিরক্ষতার অভিশাপ থেকে মুক্ত করবেন। তার সেই ঘোষনার আলোকে বর্তমানে সারাদেশে শিক্ষা বিপ্লব চলছে। আশাকরি চকরিয়াবাসিকে সাথে নিয়ে দুরন্ত পথিক ফাউন্ডেশনে আগামী দিনে সরকারের সফল কার্যক্রম শিক্ষা কর্মসুচিতে থাকবে। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান আলহাজ জাফর আলম বৃত্তি পরীক্ষার বিভিন্ন বিভাগে উর্ত্তীণ শিক্ষার্থীদের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দেন।