কুষ্টিয়ায় বৃক্ষ নিধন করেই পূর্ব শত্রুতার প্রতিশোধ

unnamed-file.jpg

টেকনাফ টুডে ডেস্ক:পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের সাড়ে নয়শত পেয়ারা গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। শুক্রবার গভীর রাতে কুষ্টিয়া ভেড়ামারা উপজেলার পশ্চিম বাহির চর ইউনিয়নের মুন্সিপাড়া গ্রামের মাঠে বৃক্ষ নিধনের এই ঘটনা ঘটে। এব্যাপারে বাগানের মালিক মিজানুর রহমান মজনু ভেড়ামারা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
ক্ষতিগ্রস্ত মজনু অভিযোগ করেন,পূর্ব শত্রুতার জের ধরে একই গ্রামের মকছেদ মালিথার ছেলে আরিফ(৪৬) এবং আরিফের ছেলে সুমন(২০) তার গাছগুলি কেটে ফেলেছে। এবিষয়ে তিনি ভেড়ামারা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।
মজনু বলেন,চাকরি বা বিদেশ যাওয়ার সোনার হরিণের পিছনে না দৌঁড়ায়ে নিজেকে স্বাবলম্বী করতে বেছে নিয়েছিলেন ফলের বাগান করার। তাই এবছরের শুরুর দিকে নিজের পৈত্রিক সূত্রে পাওয়া এবং কিছু লিজ নিয়ে মোট ৩একর/নয় বিঘা জমিতে সাড়ে নয়শত পিয়ারা গাছ লাগান। গাছগুলি এখন শুধু ফল ধরার অপেক্ষায় ছিলো। কিন্তু দুর্বৃত্তচক্র নৃসংশ ভাবে সমস্ত গাছগুলি কেটে মাটিতে ফেলে রেখে যায়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে ভেড়ামারা থানার ওসি আমিনুল ইসলাম জানান, উপজেলার বাহিরচর মুন্সিপাড়া গ্রামের মিজানুর রহমান তার পেয়ারা বাগান প্রতিপক্ষরা কেটে ফেলেছে উল্লেখ করে লিখিত অভিযোগ করেছেন। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে পূর্ব শত্রুতার জের ধরে কেউ এই ঘটনা করে থাকতে পারে। বিষয়টির তদন্ত চলছে; ঘটনার সাথে যারাই জড়িত থাক না কেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।