দেশে ফিরলেন খালেদা জিয়া, বিমানবন্দরে নেতাকর্মীদের ঢল

bnp_60973_1508326614.jpg

টেকনাফ টুডে ডেস্ক |
চিকিৎসা শেষে দীর্ঘ ৩ মাস পর যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বুধবার বিকাল ৫টা ২০ মিনিটে হযরত শাহজালাল (রঃ) আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে বহনকারী এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইটটি অবতরণ করে।

খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দরের বাইরে বিএনপি ও ২০ দলীয় জোটের হাজার হাজার নেতাকর্মী ভিড় জমিয়েছেন। বনানীর রেডিসন ব্লু হোটেল পর্যন্ত
বিরোধী জোটের নেতাকর্মীদের উপস্থিতি দেখা গেছে।

প্রসঙ্গত, ১৫ জুলাই চোখ ও পায়ের চিকিৎসার জন্য লন্ডন যান খালেদা জিয়া। সফরসঙ্গী হিসেবে একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার ও তাবিথ আউয়াল তার সঙ্গে লন্ডন যান।লন্ডনের মরফিল্ড হাসপাতালে চোখের চিকিৎসা ছাড়াও কয়েক দফা পায়ের চিকিৎসা করান বিএনপি চেয়ারপারসন।

খালেদা জিয়ার আগমন উপলক্ষে দুপুর থেকে ঢাকা ও ঢাকার আশপাশের এলাকা থেকে দলীয় নেতাকর্মীরা বিমানবন্দর এলাকায় জড়ো হতে শুরু করে। বিকাল নাগাদ রাজধানীর এই ব্যস্ততম বিমানবন্দর সড়কে মানুষের চাপ ও যানজট লক্ষ্য করা গেছে। এতে দুর্ভোগ পোহাতে হয়েছে সাধারণ মানুষদের।

বিকাল ৫টা ২০ মিনিটে যখন খালেদা জিয়া বিমানবন্দরে এসে নামেন, তখন খুশিতে আত্মহারা নেতাকর্মীরা বিমানবন্দর সড়কের পূর্ব পাশে অবস্থান নেয়া কর্মী-সমর্থকরা মূল রাস্তায় নেমে এসে মিছিল করতে থাকে। বিমানবন্দরের সামনে গোলচত্বর থেকে হোটেল রেডিসন পর্যন্ত রাস্তায় মিছিল করেছে তারা। এতে বনানীমুখী যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

উত্তরামুখী যানবাহন স্থবির হয়ে ওই সড়কের পশ্চিম পাশও আটকে থাকে। কুড়িল বিশ্বরোড পর্যন্ত গাড়ির জট দেখা যায়। এমনকি কুড়িল ফ্লাইওভারে যানজট লেগেছে। মাঝে মাঝে যানবাহন চললেও তার গতি খুব ধীর।

উল্লেখ্য, বুধবার বাংলাদেশ সময় ভোররাত তিনটার দিকে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে করে দেশের উদ্দেশে রওনা হন খালেদা জিয়া।

খালেদা জিয়ার একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার যুগান্তরকে জানান, হিথ্রো বিমানবন্দরে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবায়দা রহমানসহ লন্ডন বিএনপির নেতাকর্মীরা খালেদা জিয়াকে বিদায় জানান।

বুধবার বাংলাদেশ সময় সকাল ১০টায় খালেদা জিয়াকে বহনকারী বিমানটি দুবাইয়ে অবতরণ করে। সেখানে দুইঘণ্টা বিরতির পর ফের ১২টার দিকে বিমানটি বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসবে বলে জানিয়েছেন খালেদা জিয়ার সফরসঙ্গী তাবিথ আউয়াল।