টেকনাফ-কক্সবাজারে মাদক বিরোধী সাঁড়াশী টাস্কফোর্স অভিযান, রাস্তাঘাট ফাঁকা, গা ঢাকা দিতে শুরু করেছে ইয়াবা ব্যবসায়ীরা

download.jpg

১ হাজার ইয়াবাসহ এক নারী আটক, ১০ হাজার টাকা জরিমানা
নিজস্ব প্রতিনিধি |
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক (অপারেশন) তৌফিক উদ্দিন আহমেদ এর নেতৃত্বে টেকনাফ ও কক্সবাজারে মাদক বিরোধী সাঁড়াশী টাস্কফোর্স অভিযান পরিচালনা করা হয়েছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, র‌্যাব, পুলিশ, বিজিবি, কোস্টগার্ড, আনসার, গোয়েন্দা সংস্থা ও জেলা প্রশাসনের সমন্বয়ে বুধবার দিনভর এ অভিযান পরিচালনা করা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান জানান, অভিযানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাদক ব্যবসায়ীর তালিকায় থাকা ব্যক্তিদের বাড়িতে এ অভিযান চালানো হয়। এসময় তালিকাভূক্ত শীলবুনিয়া পাড়া এলাকার সাইফুল করিম, অলিয়াবাদ এলাকায় শুক্কুর আলী, আব্দুল আমিন, ইসলামাবাদ এলাকায় ফিরুজ ও জাফর আহমদের বাড়িতে অভিযান চালানো হয়। তবে তল্লাশীকালে কাউকে আটক করা যায়নি।
তিনি আরো জানান, অভিযানে সাইফুল করিমের শীলবুনিয়া পাড়ার বাড়ি থেকে অবৈধ স্প্রীট উদ্ধার করা হয়। এ সময় বাড়িতে উপস্থিত সাইফুল করিমের ভাই জিয়াউল করিমকে ১০ হাজার টাকা জরিমানা করেন উপস্থিত জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অপরদিকে বুধবার বিকাল ৩টার দিকে কক্সবাজার বাস টার্মিনাল এলাকা থেকে ১ হাজার ইয়াবাসহ আয়েশা খাতুন (২৫) নামে এক নারীকে আটক করে ট্রাস্কফোর্স সদস্যরা। সে টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেছুয়াপ্রাং এলাকার নুরুল ইসলামের স্ত্রী। অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

র‌্যাব, পুলিশ, বিজিবি, কোস্টগার্ড, আনসার, গোয়েন্দা সংস্থার সমন্বয়ে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলমান থাকবে বলে জানা গেছে।

এদিকে হঠাৎ করে সাঁড়াশী এ টাস্কফোর্স অভিযানে টেকনাফে ইয়াবা ব্যবসায়ীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে বলে জানা গেছে। গ্রেফতার এড়াতে ইয়াবা ব্যবসায়ীরা গা ঢাকা দিতে শুরু করেছে। এছাড়া সন্ধার পর পর টেকনাফের সড়ক গুলো অনেকটা ফাঁকা হয়ে পড়ে। সড়কে যানবাহনের চলাচল সীমিত হয়ে পড়ে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।