শিক্ষক বাতায়নে সপ্তাহের সেরা চকরিয়ার শিক্ষিকা সেলিনা আক্তার

Chakaria-Picture-salina-akter-13-10-2017.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া:প্রধানমন্ত্রী কার্যালয়ের এটুআই এর শিক্ষা বিষয়ক পোর্টাল শিক্ষক বাতায়নের সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন কক্সবাজারের চকরিয়া উপজেলাস্থ বিএমচর ইউনিয়নের অন্যতম শিক্ষা প্রতিষ্টান বহদ্দারকাটা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সেলিনা আক্তার। তিনি চলতি সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হওয়ায় বহদ্দারকাটা উচ্চ বিদ্যালয় তথা চকরিয়া উপজেলা ও কক্সবাজার জেলার সুনাম বয়ে এনেছেন।
উল্লেখ্য, তিনি শিক্ষক বাতায়নে সারা দেশে আড়াই লক্ষের অধিক শিক্ষকের মধ্য থেকে সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা হওয়ার গৌরব অর্জন করেছেন।শিক্ষক সেলিনা চকরিয়া উপজেলা হতে তিনিই প্রথমবারের মত সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হলেন। এ ছাড়া তিনি টঢ়ুরষধ ওঈঞ ঞৎধরহরহম ধহফ জবংঁৎপব পবহঃবৎ ভড়ৎ ঊফঁপধঃরড়হ (ইঅঘইঊওঝ) এবং স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যশনাল কোঅপারেশন এজেন্সি (জাইকা)’র একজন মাস্টার ট্রেইনার এবং এটুআই প্রকল্পের কক্সবাজার জেলা অসনধংংধফড়ৎ হিসেবে কাজ করছেন।
প্রধানমন্ত্রীর দপ্তর কতৃক অ২র প্রকল্পের অধীনে পরিচালিত শিক্ষা বিভাগের জনপ্রিয় পোর্টাল“শিক্ষক বাতায়ন”যেখানে ২,৫৯,৬৮৫ জন শিক্ষকেরর মধ্য থেকে ১৩অক্টোবর১৭ইং পর্যন্ত প্রাথমিক স্তর থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনার জন্য ডিজিটাল কন্টেন্ট তৈরি ও আপলোড করে আসছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ডিজিটাল শিক্ষা ব্যবস্থাকে ডিজিটাল ক্লাসে পরিণত করার জন্য যে ক’জন শিক্ষক স্বেচ্ছায় নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তাদের মধ্যে একজন হচ্ছে বিএমচর ইউনিয়নস্থ বহদ্দারকাটা উচ্চ বিদ্যালয়ের ওই সহকারী শিক্ষক সেলিনা আক্তার।
তার এ অনন্য কৃতিত্ব ও সাফল্যে জন্য বহদ্দারকাটা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মশিউর রহমান আরিফসহ সকল শিক্ষক- শিক্ষিকা,বিদ্যালয় পরিচালনা কমিটি,ছাত্র-ছাত্রীবৃন্দ, অভিভাবক মন্ডলী ও জনসাধারণ তাকে অভিনন্দন জানান।