চকরিয়া পৌরসভায় আধুনিক ড্রেনেজ নির্মাণ কাজ

8.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া:চলতি বর্ষা মৌসুমের ধকল কাটিয়ে আবারও শুরু হয়েছে চকরিয়া পৌরসভায় আধুনিকমানের ড্রেনেজ নির্মাণ কাজ। ইতোমধ্যে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে পুরোদমে এগিয়ে চলছে নির্মাণ কাজ। পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী প্রতিদিনই বিভিন্ন ওয়ার্ডে নির্মাণধীন কাজের অগ্রগতি পরির্দশন করছেন। পাশাপাশি স্বচ্ছতার মাধ্যমে টেকসই প্রকল্প বাস্তবায়নে সংশ্লিষ্ট ঠিকাদারকে দিকনির্দেশনা দিচ্ছেন। বর্তমানে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে প্রায় ৪ কিলোমিটার এলাকায় আধুনিকমানের ড্রেনেজ স্থাপন কাজ এগিয়ে চলছে।
চকরিয়া পৌরবাসির মাঝে নাগরিক সেবা নিশ্চিত করতে চলছে উন্নয়ন মহাপরিকল্পনা। ইতোমধ্যে পৌরসভার মেয়র ও সকল কাউন্সিলর এবং সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের সমন্বয়ে টিম ওর্য়াক ভিত্তিক উন্নয়ন কাজ তদারকি করা হচ্ছে। চলতি অর্থবছর পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে মিউনিসিপ্যাল গভারন্যান্স সার্ভিসেস (এমজিএসপি) প্রকল্পের আওতায় প্রায় ২৫ কোটি টাকা প্রাক্কলিত ব্যয়ে চলছে সড়ক নির্মাণ ও আধুনিক ড্রেনেজ নির্মাণ প্রকল্পের কাজ।
চকরিয়া পৌরসভার প্রকৌশল বিভাগ সুত্রে জানা গেছে,এমজিএসপি প্রকল্পের আওতায় চলতি ২০১৬-১৭অর্থবছরে বাস্তবায়ন করা হচ্ছে ২০ কোটি টাকা ব্যয়ে প্রায় ৪ কিলোমিটার নতুন কাপেটিং সড়ক ও প্রায় ৪ কিলোমিটার এলাকায় আধুনিক ড্রেনেজ স্থাপন কাজ। চলতি মাসে আনুষ্ঠানিকভাবে শুরু হবে নতুন প্রকল্পের কাজ। ২০১৫-১৬অর্থবছরে ৫ কোটি টাকা ব্যয়ে সমাপ্ত করা হয়েছে সাড়ে ৭ কিলোমিটার এলাকার নতুন কাপেটিং সড়ক নির্মাণ কাজ।
চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, পৌরসভার জনগনের দুর্ভোগ লাগবে এমজিএসপি প্রকল্পের আওতায় প্রায় ৪ কিলোমিটার এলাকায় আধুনিকমানের ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করা হচ্ছে। চলতি বর্ষা মৌসুমে অতি বৃষ্টির কারনে কিছুদিন উন্নয়ন কাজ বন্ধ থাকলেও গতমাস থেকে ফের বর্ষার ধকল কাটিয়ে শুরু করা হয়েছে উন্নয়ন কাজ। তিনি বলেন, নতুন কার্পেটিং সড়ক ও আধুনিকমানের ড্রেন নির্মাণ কাজ শেষ হলে চকরিয়া পৌরসভা হবে সত্যিকার অর্থৈ একটি মডেল ও উন্নত পৌরসভা। আমি সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।