চকরিয়ায় আর্ট স্কুলের ক্যাম্পাস উদ্বোধনে উপজেলা চেয়ারম্যান-শিক্ষার্থীদের সরকার দক্ষ মানব সম্পদ হিসেবে গড়তে চায়

C.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া:চিত্রাঙ্কনের মাধ্যমে শিশু শিক্ষার্থীদের মেধা বিকাশের নিমিত্তে আত্মপ্রকাশ করা ফারাজ আর্টস্কুলের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে নতুন ক্যাম্পাস গতকাল মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকালে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। প্রস্তাবিত আর্ট ট্রেনিং এন্ড রির্চাস সেন্টার কাম ইংলিশ মিডিয়াম একাডেমীর ফিতা কেটে উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু।
চকরিয়া ফারাজ আর্টস্কুলের কক্সবাজারস্থ আর্ট ট্রেনিং এন্ড রির্চাস সেন্টারের সভাপতি ও চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আলহাজ জাফর আলম সিআইপির সভাপতিত্বে ও পরিচালক আজিজুল হক সুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.নুরুল আমিন, চকরিয়া থানার এসআই মোহাম্মদ আলমগীর, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা শওকত আলী, উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফ চৌধুরী, কক্সবাজার ট্রেনিং এন্ড রির্চাস সেন্টারের সভাপতি মো.ফোরকান প্রমুখ নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বলেন, লেখাপড়ার পাশাপাশি নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মেধাবিকাশের জন্য চিত্রাঙ্কন কার্যক্রম বলিষ্ট ভুমিকা রাখবে। সেই ক্ষেত্রে ফারাজ আর্টস্কুলের এই অগ্রযাত্রা অবশ্যই প্রশংসার দাবিদার। শুধু লেখাপড়া করলে শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটেনা। তারজন্য দরকার বার্জিক শিক্ষা। সেই ক্ষেত্রে শিক্ষার্থীদেরকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা, সাংস্কৃতিক কার্যক্রম ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় পারদর্শী হতে হবে। তিনি বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মেধাবিকাশে এ ধরণের বার্জিক কার্যক্রম বাস্তবায়ন করতে হবে। বর্তমান সরকার আগামী প্রজন্মের শিক্ষার্থীদেরকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে কাজ করছে। সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে নিরক্ষতার অভিশাপমুক্ত করতে বদ্ধপরিকর। তাই সরকার প্রধানের সেই ভিশন বাস্তবায়নে আমাদেরকে যার যার অবস্থান থেকে শিক্ষার মান্নোয়ানে কাজ করতে হবে।