চকরিয়ায় শারদীয় দুর্গোৎসবে অনুদান বিতরণকালে জাফর আলম-শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে;ধর্ম যার যার দেশ সবার

Chakaria-Picture-1-25-09-2017.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া:শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চকরিয়া উপজেলা ও পৌরসভার ৪৫টি মন্ডপ, ৩৮টি ঘটপুজা ও মন্দির কমিটির মাঝে অনুদানের ১৩ লাখ ৩২ হাজার পাঁচশত নগদ টাকা বিতরণ করা হয়েছে। উৎসব উপলক্ষে চকরিয়া উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের দেয়া ৪১ মেট্রিক টন চাউলের বিপরীতে প্রাপ্ত সমুদয় অর্থ বন্টনের মাধ্যমে উপজেলা পুজা উদযাপন পরিষদের কর্মকর্তা এবং হিন্দু সম্প্রদায়ের শীর্ষ নেতৃবৃন্দ সংশ্লিষ্ট মন্ডপ ও মন্দির কমিটির কর্মকর্তাদের হাতে আনুষ্ঠানিভাবে গতকাল সোমবার বিকালে অনুদানের টাকা তুলে দেন। চকরিয়া উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি বাবু তপন কান্তি দাশের সভাপতিত্বে চকরিয়া পৌরশহরের এসআর প্লাজাস্থ উপজেলা পুজা উদযাপন পরিষদের কার্যালয়ে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।
উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবলা দেবনাথের সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ছরওয়ার আলম, সহ-সভাপতি ও জেলা পুজা উদযাপন পরিষদের সহ-সভাপতি বাবু এমআর চৌধুরী, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান। উপস্থিত ছিলেন উপজেলা পুজা উদযাপন পরিষদের উপদেষ্টা কৃষি ব্যাংক কক্সবাজার জোনের সিবিএ সভাপতি সুদাম দাশ, চকরিয়া কেন্দ্রীয় হরি মন্দির কমিটির সভাপতি প্রদীপ দাশ, চকরিয়া পৌরসভা পুজা উদযাপন পরিষদের সভাপতি টিটু বসাক, সাধারণ সম্পাদক নিলুৎফাল দাশ, সহ-সভাপতি সুজিত দাশ, উপজেলা কমিটির যুগ্ম সম্পাদক অধ্যাপক কৃষ্ণ কান্তি দে, সদস্য সুধাশু দাশ, তপন সুশীল, সাংগঠনিক সম্পাদক সুধীর দাশ, সহ-সাংগঠনিক সম্পাদক লিটন দাশ, সদস্য সমীর দাশ, উপজেলা প্রচার সম্পাদক ডা.সুমন কান্তি দাশ, পৌরসভা কমিটির প্রকাশনা সম্পাদক রাজু দাশ, উপজেলা দপ্তর সম্পাদক কৈলাশ দাশ, প্রচার সম্পাদক অনিল দাশ, পৌরসভা কমিটির সদস্য রাজীব দাশ। অনুষ্ঠানে গীতা পাঠ করেন উপজেলা কমিটির সাংস্কৃতিক সম্পাদক মিন্টু রুদ্র। অনুষ্ঠানে অতিথিবৃন্দ প্রতিটি মন্ডপ ও মন্দির কমিটির সভাপতি, সম্পাদক এবং হিন্দু সম্প্রদায়ের শীর্ষ নেতৃবৃন্দের হাতে অনুদানের অর্থ তুলে দেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বলেন, আওয়ামীলীগ সরকার সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিতে বদ্ধপরিকর। ধর্ম যার যার বাংলাদেশ সবার। সরকার প্রধান শেখ হাসিনা এই নীতিতে বিশ^াসী। আওয়ামীলীগ যতবার রাষ্ট্র ক্ষমতায় এসেছে দেশরত্ম শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ ততবারই একটি অসম্প্রদায়িক চেতনায় বিশ^াসী রাষ্ট্র হিসেবে বিশ^দরবারে মাথা উচুঁ করে দাড়িয়েছে। তিনি অভিযোগ করে বলেন, শান্তিপুর্ণভাবে যখনই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ঠিক তখনই একটি মহল বারেবারে ধর্মের অপব্যাখা দিয়ে মানুষের মাঝে সম্প্রীতি বিনষ্ট করে দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টির অবতারণা করেছে। কিন্তু তাঁরা সফল হতে পারেনি। শেখ হাসিনার শাসনামলে আগামীতেও তাঁরা সফল হতে পারবেনা। উপজেলা চেয়ারম্যান প্রতিবছরের মতো এবারও শান্তিপুর্ণ পরিবেশে চকরিয়া উপজেলার প্রতিটি মন্দিরে শারদীয় দুর্গোৎসব উদযাপনে প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহনের আশ^াস দেন। একই সাথে তিনি হিন্দু সম্প্রদায়ের সকলস্তরের জনগনকে শারদীয় শুভেচ্ছা জানিয়ে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠান পালনে আহবান জানান। #