কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বিল্ডিং কনস্ট্রাকশন কমিটির সভায় ১৫টি ভবনের নকশা অনুমোদন

IMG_2884.jpg

বার্তা পরিবেশক:গতকাল ২৪সেপ্টেম্বর বিকাল ৩টায় কউক সভাকক্ষে বিল্ডিং কনস্ট্রাকশন কমিটির সভা কমিটির সভাপতি ও কউক চেয়ারম্যান লে.কর্ণেল (অব:) ফোরকার আহমদ এর সভাপতিত্বে অনুষ্টিত হয়। উক্ত সভায় ৩১টি ইমারত নির্মাণ নকশা অনুমোদনের জন্য প্রাথমিকভাবে উপাস্থাপন করা হয় এবং ইমাতর নির্মাণ বিধিমালার আলোকে পরবর্তিতে যাচাই বাছাই করে ১৬টি ইমারত নির্মাণ নকশা চুড়ান্তভাবে সভায় উপস্থাপন করা হয়। সভায় সবগুলি নকশা বিস্তারিতভাবে পর্যালোচনা করে ১৫টি নকশা অনুমোদন করা হয়। ১টি নকশার অনুমোদন কার্যক্রম স্থগিত রাখা হয় যাহা পরবর্তীতে নকশা প্রনয়ণকারী স্থপতি ও প্রকৌশলীর সাথে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহন করা হবে। অবশিষ্ট ১৫টি ইমারতের নকশা ইমরত নির্মাণ আইন ১৯৫২ ও বিধি-মালা ১৯৯৬ যথাযথ অনুসরন না করায় সংশোধন ও প্রয়োজনীয় কাগজপত্রের মাধ্যমে পরবর্তী সভায় উপস্থাপনের সিদ্ধান্ত গ্রগিত হয়।
সভায় সভাপতি ও কউক চেয়ারম্যান আশা প্রকাশ করেন অনুমোদিত ইমারতের নকশা যথাযথভাবে অনুসরণ করে জমির মালিক ও স্থপতি/প্রকৌশলীবৃন্দ ভবনগুলি নির্মান করবেন। যাতে কক্সবাজার শহরকে পরিকল্পিতভাবে গড়ে তোলা যায়। তিনি সকলের সহযোগীতা একান্তভাবে কামনা করেন।
সভায় কমিটির সদস্য হিসাবে উপস্থিত ছিলেন কউকের সদস্য-প্রকৌশল লেঃ কর্ণেল মোহম্মদ অনোয়ার-উল-ইসলাম, স্থাপত্য অধিদপ্তরের সহকারী প্রধান স্থপতি জনাব বিশ^জিৎ বড়–য়া, কক্সবাজার পৌরসভার নির্বাহী প্রকৌশলী জনাব নুরুল আলম, কউক এর উপ-প্রধান নগর পরিকল্পনাবিদ জনাব সরোয়ার উদ্দিন আহমেদ এবং কউক এর নির্বাহী প্রকৌশলী ও অথরাইজড অফিসার জনাব কাজী ফজলুল করিম উপস্থিত ছিলেন।