ইন্দোনেশিয়ায় মিয়ানমার দূতাবাসে ককটেল হামলা

rohinga_56962_1504441286.jpg

অনলাইন ডেস্ক :
ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় মিয়ানমারের দূতাবাসে ককটেল হামলার ঘটনা ঘটেছে।

রোববার গভীর রাতে মিয়ানমার দূতাবাস ভবনের দ্বিতীয় তলায় ককটেল নিক্ষেপ করা হয়। এসময় ককটেলের বিস্ফোরণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর রয়টার্সের।

মিয়ানমারে সম্প্রতি রোহিঙ্গা নির্যাতনকে ঘিরে ব্যাপক উত্তেজনার মাঝে ইন্দোনেশিয়ায় দেশটির দূতাবাসে ককটেল হামলার এ ঘটনা ঘটেছে।

জাকার্তা পুলিশের বিবৃতিতে বলছে, দূতাবাসের পেছনের একটি সড়কে পুলিশের এক কর্মকর্তা টহল দেয়ার সময় মিয়ানমার দূতাবাস ভবনের দ্বিতীয় তলায় আগুন দেখতে পান। স্থানীয় সময় রাত দুইটা ৩৫ মিনিটের দিকে আগুন দেখতে পেয়ে তিনি দূতাবাসের সামনের ফটকে থাকা পুলিশ কর্মকর্তাদেরকে সতর্ক করে দেন।

বিবৃতিতে ইন্দোনেশিয়া পুলিশ বলছে, আগুন নিভিয়ে ফেলার পর পুলিশ ওই স্থানে বিয়ারের ভাঙা বোতল পায়; এর মাথায় পলতা বাঁধা ছিল। এসময় ঘটনাস্থল থেকে এমপিভি গাড়িতে করে সন্দেহভাজন অজ্ঞাত হামলাকারী পালিয়ে যায়।

পুলিশের এক মুখপাত্র বলেন, এ ঘটনায় তদন্ত শুরু করেছে জাকার্তা পুলিশ। দূতাবাসে হামলার উদ্দেশ্য সম্পর্কে জানতে পারেনি।

এর আগে শনিবার দূতাবাসের কাছে একদল অ্যাক্টিভিস্ট মিয়ানমারের নেত্রী অং সান সু চির শান্তির নোবেল কেড়ে নেয়ার দাবিতে বিক্ষোভ করেন।

ইন্দোনেশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনতারা বলছে, জাকার্তার প্রধান কেন্দ্রেও রোববার বিক্ষোভ করেছেন মানবাধিকার কর্মীরা। রোহিঙ্গা সম্প্রদায়ের মানবাধিকার লঙ্ঘন ও সমস্যা সমাধানে ইন্দোনেশিয়া সরকারকে সক্রিয় ভূমিকার রাখার দাবি জানিয়েছেন তারা।