রোহিঙ্গা অনুপ্রবেশের দায়ে ১৫ দালাল আটকঃ সাজা, জরিমানা আদায়

brimmoman-adalot.jpg

কায়সার হামিদ মানিক, উখিয়া::
উখিয়ার বিভিন্ন সীমান্ত পয়েন্ট দিয়ে বাংলাদেশে রোহিঙ্গা অনুপ্রবেশ করানোর দায়ে ১৫ দালালকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল বুধবার সন্ধ্যা ৭ দিকে অনুপ্রবেশে সহায়তা করায় তাদের আটক করা হয়।
আটক দালালদের পুলিশের কাছে তুলে দেওয়া হয়েছে।পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য তাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রেরণ করেছে।
ও ব্যাপারে জানতে চাইলে উখিয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের দৈনিক পূর্বকোণ কে বলেন, ‘সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে কিছু পুরনো রোহিঙ্গা তাদের আত্নীয় স্বজনকে এদেশে অনুপ্রবেশ করার সময় বিজিবির হাতে ১৫ আটক হয়। আটককৃতদের মধ্যে ৭ জন পুরুষ ৬ জন মহিলা ২ জন শিশু রয়েছে। পরে বিজিবি উখিয়া থানায় হস্তান্তর করলে আমরা আইনগত ব্যবস্থা নেওয়ার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তারর কাছে প্রেরণ করি।পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্যাম্যমান আদালত বসিয়ে ৭ জন পুরুষকে ৭ দিনের কারাদন্ড প্রদান করে জেল হাজতে প্রেরণ করে। ৬ মহিলাকে ৩০০ টাকা জরিমানা আদায় করে ২ শিশু সহ ঐ ৬ মহিলাকে ছেড়ে দেওয়া হয়।এ ব্যাপারে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার মাঈন উদ্দিন সত্যতা স্বিকার করেন এ প্রতিবেদককে।