Thursday, December 9, 2021
Homeকক্সবাজারকুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে প্রবেশের সময় ৬৫ রোহিঙ্গা আটক

কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে প্রবেশের সময় ৬৫ রোহিঙ্গা আটক

: মিয়ানমার সরকারের নির্যাতনের ভয়ে পালিয়ে রোহিঙ্গা ক্যাম্পে প্রবেশের সময় ৬৫ জন রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুকে কক্সবাজারের উখিয়ায় আটক করেছে পুলিশ।

শনিবার সন্ধ্যায় উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে প্রবেশের সময় তাদের আটক করা হয় বলে জানিয়েছেন উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. কায় কিসলু।

ওসি জানান, মিয়ানমারের আরাকানে নির্যাতনের অজুহাতে সীমান্ত দিয়ে বিচ্ছিন্নভাবে রোহিঙ্গারা অনুপ্রবেশ করে কুতুপালং ক্যাম্পে প্রবেশের চেষ্টা করছে, এমন খবর পেয়ে ৬৫ জনকে আটক করা হয়।

এদের মাঝে ১৬ জনকে থানায় নিয়ে বাকিদের ক্যাম্পে কাজ করা একটি এনজিওর জিম্মায় দেয়া হয়েছে।

ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতিতে তাদের স্বদেশে ফেরত পাঠাতে বিজিবির হাতে তুলে দেয়া হবে। এ জন্য প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করা হচ্ছে বলেও জানান তিনি।

গত ২৪ আগস্ট মিয়ানমারের আরকান রাজ্যে পুলিশ পোস্টে হামলার ঘটনা ঘটে। এতে ১২ পুলিশসহ ৮৯ রোহিঙ্গার মৃত্যু হয়েছে বলে দাবি করে বিশ্ব মিডিয়া।

এরপর থেকে সীমান্ত পার হয়ে রোহিঙ্গারা বাংলাদেশে আসতে শুরু করে।

এর আগে গত বছরের ৯ অক্টোবর একইভাবে সহিংস হামলায় অন্তত ৭০ হাজার রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে এসে কক্সবাজার জেলার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় নেয়।

শুক্রবার ও শনিবার উখিয়া-টেকনাফ সীমান্ত পার হয়ে বাংলাদেশে ঢুকা ১৪৬ ও ৭৩ জনকে পৃথকভাবে আটক করে ফেরত পাঠায় আইন শৃংখলাবাহিনী।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments