বাইশারী-হলুদিয়াশিয়া গ্রামে চলাচলের রাস্তা দখলের অভিযোগ

wccc.jpg

শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি (বান্দরবান)থেকে:: ২৫ আগষ্ট ২০১৭ইং
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের হলুদিয়াশিয়া গ্রামে চলাচলের রাস্তা দখলে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। উক্ত ঘটনায় গ্রামের বাসিন্দা ডাক্তার মাশুক আহমেদ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একখানা অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের প্রেক্ষিতে গত বৃহস্পতিবার উপজেলা সার্ভেয়ার ঘটনাস্থল পরিদর্শন করেন। এলাবাসীর অভিযোগ হলুদিয়াশিয়া লম্বাবিল সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ ইউনিয়ন পরিষদে যাতায়াতের সড়কটি গত কিছুদিন যাবত একই গ্রামের বাসিন্দা আব্দুল কাদের ঘেরা বেড়া দিয়ে দখলের নেওয়া চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ নিয়ে এলাকার লোকজন স্থানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলমকে প্রথমে জানালে তিনি ঘটনাস্থল পরিদর্শন শেষে ঘেরা বেড়া উঠাইয়া নিয়ে রাস্তা ছেড়ে দেওয়ার জন্য বলেন। কিন্তু দখলকারী আব্দুল কাদের চেয়ারম্যানের আদেশ অমান্য করায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করতে বাধ্য হয়েছে এলাকাবাসী।
বৃহস্পতিবার ঘটনাস্থলে এসে উপজেলা সার্ভেয়ার মনিরুল ইসলাম প্রাথমিক তদন্তে রাস্তা দখলের ঘটনার সত্যতা পেয়েছেন বলে জানান। তিনি আরো বলেন, বিষয়টি তিনি তদন্ত প্রতিবেদনের মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার বরাবর পেশ করিবেন।
স্থানীয় বাসিন্দা মোঃ ইলিয়াছ, মোঃ হাকিম আলী, ছৈয়দ নুর কারবারী, ইউপি সদস্য নুরুল আজিম সহ অনেকেই এই প্রতিবেদকের নিকট জানান, রাস্তা দখল করার ফলে গ্রামের সড়ক দিয়ে গাড়ি চলাচল তো দূরে কথা মানুষ মারা গেলেও তাদের বহন করে আনা দুঃসাধ্য হয়ে পড়েছে। এলাকার বাসিন্দা শহর মুল্লুক জানান, গত কিছুদিন আগে তার ভাই মারা যাবার পর ঐ পথ দিয়ে বহন করে নেওয়া যাইনি। পরে বিকল্প পথ দিয়ে কবর স্থানে নিতে হয়েছে। তাই এলাকাবাসী রাস্তা দখলকারী বিরুদ্ধে আইনগত ব্যবস্থা সহ রাস্তা পুনঃ উদ্ধারের দাবী জানান। তবে রাস্তা দখলকারী আব্দুল কাদের জানান, তিনি কিছু সমস্যার কারণে দখল করতে বাধ্য হয়েছে। যদি এলাকার লোকজন বলেন তাহলে ছেড়ে দিতে বাধ্য থাকিব।