উখিয়ায় ৫৭ ধারার মামলায় আ’লীগ নেতা সাংবাদিক সহ ৫ জন জেল হাজতে

Jashim-Amin-shahin-jamal.jpg

টেকনাফ টুডে ডেস্ক |

কক্সবাজারের উখিয়ায় তথ্য ও প্রযুক্তি আইনের ৫৭ ধারার মামলায় আওয়ামীলীগ নেতা সাংবাদিক সহ ৫ জনকে কারাগারে প্রেরণ করেছে আদালত। মঙ্গলবার (২২ আগস্ট) কক্সবাজার চীপ জুডিশিয়াল বিচারকি আদালতে আসামীরা আতœসমাপন করে জামিন আবেদন করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে। মামলার বাদীর প্রধান আইনজীবী এডভোকেট কফিল উদ্দিন চৌধুরী সাংবাদিকদের জানান বিজ্ঞ আদালত রাষ্ট্রের অতিগুরুত্বপূর্ণ ব্যক্তিদের মানহানি করার অপরাধে আসামীদের জেল হাজতে প্রেরণ করেছে।

অপর আইনজীবী এডভোকেট খাইরুল আমিন জানান, মন্ত্রী পরিষদ সচিব মো: শফিউল আলম, কক্সবাজার জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক, পুলিশ সুপার, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ উখিয়ার হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উখিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ শাহ আলমের বিরুদ্ধে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইন পোর্টালে মিথ্যা, ভূঁয়া,আপত্তিকর, উস্কানিকমূলক এবং মানহানিকর লেখা প্রচার করা হয়। এ ধরনের অপপ্রচারের বিরুদ্ধে প্রতিকার চেয়ে চেয়ারম্যান শাহ আলম বাদী হয়ে গত ২৪ জুন অভিযুক্ত ৫ জনের বিরুদ্ধে উখিয়া থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলা রুজু করে। উক্ত মামলায় আসামীরা হল, উখিয়া আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল হক আমিন, জসিম আজাদ, শফিউল্লাহ শাহীন, জামাল মাহমুদ ও মেম্বার রফিক আহমদ।

গতকাল মঙ্গলবার আসামীরা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিজ্ঞ আদালত জামিন না মঞ্জুর করে তাদেরকে কারাগারে প্রেরণ করে।

মামলার বাদী চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান, আমি সহ রাষ্ট্রের অতি গুরুত্বপূর্ণ ও জেলার উচ্চ পদস্থ কর্মকর্তার ভাবমূর্তি এবং মানহানি করার কু-উদ্দেশ্যে ভূঁয়া আইডি খুলে পরিকল্পিত ভাবে মন গড়া এবং কাল্পনিক মিথ্যাচার করে জনমনে বিভ্রান্ত সৃষ্টি করে আসামীরা। ফলে প্রতিকার চেয়ে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হয়।