কক্সবাজার শহর ছাত্রলীগের সভাপতি প্রার্থী ‘মিছিল’ এর শাখাওয়াত হোসেন তুর্য

Turzo-2.jpg

নিজস্ব প্রতিবেদক :
কক্সবাজার শহরের আলোচিত সামাজিক সংগঠন ‘মিছিল’ এর প্রধান উদ্যোক্তা ও চেয়ারম্যান এবং কক্সবাজার জেলা ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক ও উদীয়মান তরুণ ছাত্রনেতা শাখাওয়াত হোসেন তুর্যকে আসন্ন বাংলাদেশ ছাত্রলীগ, কক্সবাজার শহর শাখার কাউন্সিলে সভাপতি হিসেবে নির্বাচন করতে যাচ্ছে।
কক্সবাজার শহরের পৌরসভা এলাকার ছেলে শাখাওয়াত ইতিমধ্যেই নিজেকে একজন পরিচ্ছন্ন নেতা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। সামাজিক সংগঠন ‘মিছিল’ এর ব্যানারে নানা অনুষ্ঠানসহ জাতীয় ক্রিকেটার মুমিনুল হক সৌরভের উদ্বোধনের মাধ্যমে পরিচালনা করে ক্রিকেট টুর্ণামেন্টও। এছাড়া সৈকতে ঘুড়ি উৎসব, পথ শিশুদের খাবার ও কাপড় বিতরণসহ আরো অনেক সামাজিক দায়বদ্ধতার কাজ করে। ছাত্রলীগ কক্সবাজার জেলা সভাপতি ইশতিয়াক আহমদ জয়ের নেতৃত্বে রাজপথ ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও সরব উপস্থিতি চোখে পড়ার মতো। তুর্য নিজেকে ভোগ বিলাসিতা ও তৈল মর্দনে নয়, একজন ত্যাগি এবং বিশ্বস্ত ছাত্রনেতা হিসেবে রাজনৈতিক কর্মীদের মনে স্থান করে নিয়েছে।
কক্সবাজার শহর ছাত্রলীগের সভাপতি প্রার্থী হিসেবে শাখাওয়াত হোসেন তুর্য বলেন, স্বাধীনতার মহান স্থপতি, বিবিসি বাংলা’র জরিপে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন আদর্শকে হৃদয়ে লালিত করে। এছাড়া দেশরতœ জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় এবং আরো গতিময় করে তুলে ক্ষুধা ও দারিদ্র মুক্ত স্বপ্নের সোনার বাংলা গড়তে নিজেকে উজাড় করে দেয়ার অঙ্গীকার ব্যক্ত করেন। এর পাশাপাশি ছাত্রলীগকে আরো বেশি সুসংগঠিত ও মেধাবী ছাত্রদের প্রাণের সংগঠন গড়ে তোলার জন্য কাজ করে যেতে চান তুর্য। দেশের বৃহৎ ছাত্র স্ংগঠন বাংলাদেশ ছাত্রলীগের পতাকা তলে দাঁড়িয়ে কক্সবাজার শহর ছাত্রলীগকে ঝিমিয়ে পড়া থেকে তুলে একটি গতিশীল ছাত্র সংগঠনের ধারায় ফিরিয়ে আনতে আগামী কাউন্সিল ও সম্মেলনে সভাপতি পদে নির্বাচন করতে নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে গড়ে তুলেছেন ইতিমধ্যেই। তুর্য আশা করে বলেন, জেলা ছাত্রলীগ সভাপতি জয় ভাইসহ নেতৃবৃন্দ যদি আমাকে সহযোগিতা করে তাহলে দক্ষতা ও অভিজ্ঞতা দিয়ে শহর ছাত্রলীগকে জেলার শ্রেষ্ঠ ইউনিটে গড়ে তোলা হবে।