আসছেন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল নওফেল : চকরিয়ায় জন্মাষ্টমী মহোৎসব শুরু কাল

Chakaria-noufel.jpg

এম.জিয়াবুল হক, চকরিয়া :
আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের আগমনকে ঘিরে কক্সবাজারের চকরিয়ার হিন্দু সম্প্রদায়ের মাঝে আনন্দের জোয়ার বইছে। ভগবান শ্রীকৃষ্ণের শুভ আর্ভিভাব তিথী উপলক্ষে বাংলাদেশ জন্মাষ্টমী উদযাপন পরিষদ চকরিয়া শাখা ও নিত্যানন্দ গীতা সংঘের যৌথ উদ্যোগে আয়োজিত তিনদিন ব্যাপী অনুষ্টানের প্রথমদিন মঙ্গল শোভাযাত্রায় যোগ দিতে তিনি চকরিয়ায় আসছেন। এজন্য সবধরনের প্র¯‘তি সম্পন্ন করেছে আয়োজক কমিটি।
চকরিয়া জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নায়ারণ কান্তি দাশ বলেন, শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে চকরিয়া কেন্দ্রীয় হরি মন্দিরে তিনদিন ব্যাপী অনুষ্টানের আয়োজন করা হয়েছে। প্রথমদিন ১৪ আগষ্ট সোমবার সকাল ১০ টায় মঙ্গল শোভাযাত্রা ও বিনামূল্যে চক্ষু চিকিৎসা দেয়া হবে। শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপ¯ি’ত থাকবেন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। শোভাযাত্রার উদ্ভোধন করবেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম। অতিথি হিসেবে উপ¯ি’ত থাকবেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো.দিদারুল আলম, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিকসহ হিন্দু ধর্মীয় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা। তিনি আরো বলেন, ১৫ আগষ্ট মঙ্গলবার সন্ধ্যা ৬টায় মহানামযজ্ঞের শুভ অধিবাস এবং রাত ৮টায় লীলাকীর্তন। লীলাকীর্তন পরিবেশন করবেন ভারতের শিলিগুড়ি থেকে আগত বিশিষ্ট কীর্তনীয়া শ্রীমতি কল্যানী দেবী। ১৬ আগষ্ট ভোররাত থেকে শুরু হওয়া অষ্টপ্রহরব্যাপী মহানামযজ্ঞ বৃহস্পতিবার ভোরে পূর্ণাহুতির মাধ্যমে অনুষ্টানের সমাপ্তি ঘটবে।
চকরিয়া জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি মুকুল কান্তি দাশ বলেন, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরীর চকরিয়ায় আগমনকে ঘিরে হিন্দু সম্প্রদায়সহ সর্বস্তরের মানুষের মাঝে এক প্রকার আনন্দের বন্যা বইছে। নওফেল চৌধুরীর আগমন উপলক্ষে সবধরণের প্রস্ততি সম্পন্ন করা হয়েছে। আওয়ামীলীগের কোন ধরনের কেন্দ্রীয় নেতা চকরিয়ার কোন হিন্দু সম্প্রদায়ের অনুষ্টানে যোগদান করেনি। প্রথমবারের মতো আওয়ামীলীগের কেন্দ্রীয় এই নেতার আগমন নি:সন্দেহে আনন্দদায়ক। তিনি আরো বলেন, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নওফেল চৌধুরীর আগমন উপলক্ষে সর্বশেষ প্র¯‘তির লক্ষে আজ শনিবার সন্ধ্যায় হরি মন্দির প্রাঙ্গণে এক প্র¯‘তিসভারও আয়োজন করা হয়েছে। এক কথায় আওয়ামীলীগের কেন্দ্রীয় এই নেতাকে বরণ করে নিতে প্রস্তুত সবাই।