আমরা আবার দুঃসময়ে পতিত হয়েছি: ওবায়দুল কাদের

2017-08-11_6_651731_54975_1502479759.jpg

: দেশে আবারও চক্রান্তের রাজনীতি শুরু হয়েছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, আমরা আবার দুঃসময়ে পতিত হয়েছি, চক্রান্তের মুখে পড়েছি। আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি সুপ্রিমকোর্টের একটি রায়কে কেন্দ্র করে মনে হয় ক্ষমতার সিংহ দরজার কাছাকাছি চলে এসেছে। তারা আবার গর্ত থেকে ওঠে লাফালাফি শুরু করে দিয়েছে।

শুক্রবার বিকালে ধানমণ্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তাই আজ আমাদের প্রস্তুত থাকতে হবে। দেশের জনগণকে সঙ্গে নিয়ে এদের ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে। আমাদের মানসিক, রাজনৈতিক এবং সাংগঠনিকভাবে প্রস্তুত হতে হবে এ অপশক্তিকে প্রতিরোধ করতে।

তিনি বলেন, বাংলাদেশের উন্নয়ন ও শেখ হাসিনার অর্জনকে পণ্ড করার জন্য ষড়যন্ত্র চলছে। একটি দল বিষধর সাপের মতো সুযোগ পেলেই ছোবল মারে। জনগণকে পাশে পায় না। আবার গর্তে ঢুকে যায়। ইস্যুর পর ইস্যু খোঁজে। সব ইস্যুই তাদের মাঠে মারা যায়। শেখ হাসিনার নেতৃত্বে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় এদের রাজনীতির পথে সংকটের দীর্ঘ ছায়া পড়ে। তাই এরা সন্ত্রস্ত।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির শাসনামল মানেই হল সারি সারি লাশ। লুটপাটের হাওয়া ভবনের অপর নাম হচ্ছে বিএনপি। তারা আবার ক্ষমতায় এলে দেশ ভয়ঙ্কর অমানিশায় পতিত হবে। এ অপশক্তিকে ঠেকাতে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমি জেনে খুব খুশি হয়েছি স্বেচ্ছাসেবক লীগে টাকা দিয়ে কোনো পদ দেয়া হয় না। এটা খুব খারাপ, কিন্তু এটা যারা করে তারা দলের, নিজের এবং দেশের ক্ষতি করে। আমি তোমাদের অনুরোধ করব যোগ্য কর্মীদের মূল্যায়ন করতে। দল ভারি করার জন্য খারাপ লোকদের এ পার্টিতে জায়গা দেবে না। খারাপ লোকদের নিয়ে দল ভারি করা আমাদের দরকার নেই।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আগস্ট মাসে আমরা বঙ্গবন্ধুকে স্মরণ করি। শোক করি, চোখের পানি ফেলি। আমাদের আজ মনে রাখতে হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজ কোনো শোকের নাম নয়, তিনি আজ চেতনার নাম, এক শক্তির নাম। এ দিনে আমরা শপথ নেব বঙ্গবন্ধুর চেতনায় মানুষের মতো মানুষ হব। তার মতো কর্মী হব। কর্মী থেকে নেতা হব। লড়াই করব সংগ্রাম করব। ভোগ করব না, ত্যাগ করব।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওছারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্নেল (অব.) ফারুক খান, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, সংসদ সদস্য শেখ ফজলে নুর তাপস প্রমুখ।