টনক নড়েছে টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষের : ছাত্রদের ব্যবহৃত ৫০টির মতো মোবাইল জব্দ

Teknaf-pic_09.08.17-1.jpg

ছবি ফেইসবুক থেকে সগৃহিত

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ :
অবশেষে টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষের টনক নড়েছে। বুধবার বিদ্যালয়ের ৭ম থেকে ১০ম শ্রেনীর ছাত্রদের তল্লাশী করে তাদের ব্যবহৃত প্রায় ৫০টির মতো মোবাইল জব্দ করেছেন। বিদ্যালয়ের এ উদ্যোগকে সর্বমহল থেকে সাধুবাদ জানিয়েছেন।
জানা যায়, বুধবার যথারীতি বিদ্যালয়ের ক্লাস শুরু হওয়ার পর ১১টার দিকে প্রধান শিক্ষক নুর হোসেনের নেতৃত্বে বিদ্যালয়ের শিক্ষকগন ও পরিচালনা কমিটির সদস্যগন ৭ম থেকে ১০ম শ্রেনীর ক্লাসে গিয়ে ছাত্রদের তল্লাশী করে তাদের ব্যবহৃত প্রায় ৫০টির মতো মোবাইল সেট জব্দ করেন।
এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর হোসেন জানান, গত ৪ মাস যাবৎ ছাত্রছাত্রীদের বিভিন্ন ভাবে বুঝানোর চেষ্টা করা হয়েছে যাতে শ্রেনী কক্ষে মোবাইল সেট নিয়ে না আসে। এমনকি হ্যান্ড মাইকে পর্যন্ত ঘোষনা দিয়ে শ্রেনী কক্ষে মোবাইল সেট না আনার বিজ্ঞপ্তি প্রচার করা হয়। কিন্তু তারপরও কিছু ছাত্রছাত্রী তা অমান্য করে মোবাইল ব্যবহার করে যাচ্ছিল। এ প্রেক্ষিতে মোবাইল জব্দের উদ্যোগ নেওয়া হলো। প্রথম ধাপে ছাত্রদের ব্যবহৃত মোবাইল গুলো জব্দ করা হয়েছে পরবর্তীতে ছাত্রীদের অনুরূপ ভাবে তল্লাশী করা হবে এবং এ প্রক্রিয়া অব্যাহত থাকবে বলে জানান তিনি।
পরিচালনা কমিটির সদস্য মোঃ আলম বাহাদুর জানান, মোবাইল ব্যবহার দিন দিন বৃদ্ধি পাওয়ায় শ্রেনী কক্ষে ছাত্র-ছাত্রীদের অমনোযোগীতার ফলে আশানুরূপ ফলাফল পাওয়া যাচ্ছিল না। তাই বিদ্যালয় কর্তৃপক্ষের পূর্ব ঘোষনা অনুযায়ী এ সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে।
এদিকে বিদ্যালয়ের এ সিদ্ধান্তে অভিভা