Thursday, December 9, 2021
Homeটপ নিউজটেকনাফ পৌর বিএনপিতে সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা : সদস্য সংগ্রহ ও পদ নবায়ন...

টেকনাফ পৌর বিএনপিতে সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা : সদস্য সংগ্রহ ও পদ নবায়ন না করায় ক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ ::
জাতীয়তাবাদী দল (বিএনপি) টেকনাফ পৌরসভার সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা ও সদস্য সংগ্রহ ও পদ নবায়ন না করায় ওয়ার্ড পর্যায়ের নেতা কর্মীদের মাঝে ক্ষোভের দানা বেঁধেছে। যে কোন মুহুর্তে দলের ভিতর বিশৃংখলার আশংকা রয়েছে। বিশেষ করে বর্তমান পৌর বিএনপির কমিটি গঠিত হওয়ার পর থেকে ওয়ার্ড পর্যায়ে নেতা কর্মীদের মাঝে কোন ধরনের যোগাযোগ নেই বলেও অভিযোগ উঠেছে।
খোঁজ নিয়ে জানাযায়, গত ৭ মার্চ পৌর বিএনপির কমিটি ঘোষনা করা হলে অনেক সিনিয়র নেতা কর্মীরা পদ বঞ্চিত হয়। এতে অনেক ত্যাগী নেতা কর্মীরা হতাশ হয়ে এক প্রকার নিষ্ক্রিয় ভুমিকা পালন করে আসছে। সিনিয়র নেতা কর্মীদের মুল্যায়ন ও কর্মীদের চাওয়াকে গুরুত্ব না দিয়ে যেনতেন কমিটি দেওয়ার নেতাকর্মীদের মাঝে ক্ষোভের বহিঃপ্রকাশ ইতিমধ্যে দেখা গেছে। তবে উখিয়া টেকনাফের বিএনপির কর্নধার সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর প্রতি আস্থা রেখে দল থেকে সরে যায়নি ওইসব পদ বঞ্চিত নেতা কর্মীরা।
দলের স্থবিরতা ও ঝিমিয়ে পড়া প্রসংগে পৌর বিএনপির সিনিয়র সহ সভাপতি আক্তার হোসেন বাবলু বলেন, কমিটি গঠনের পর থেকে ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদের সাথে কোন ধরনের যোগাযোগ নেই। নেই কোন সভা কিংবা কর্মীদের মধ্যে প্রাণ চাঞ্চল্যতা। বিশেষ করে পৌর বিএনপির সাধারন সম্পাদক রেজাউর রহমান রেজা টেকনাফে অবস্থান না করার কারনে এই অবস্থা সৃষ্টি হয়েছে। তিনি শুধু কক্সবাজারে বসে ফেসবুক ও পত্রিকায় মিথ্যা তথ্য দিয়ে রাজনীতি করে যাচ্ছেন। তিনি পৌর বিএনপিকে সময় না দিয়ে হোয়াইক্যং, উখিয়া ও কক্সবাজারে সভা মিটিং নিয়ে ব্যস্ত। ফলে ৯ টি ওয়ার্ড কমিটির সভাপতি, সাধারন সম্পাদক ও অন্যান্য নেতাদের সাথে তিনি বিচ্ছিন্ন হয়ে আছেন। এমনকি ৮ টি ওয়ার্ডের নেতা কর্মীদের সাথে তার সুসম্পর্ক নেই। ফলে এসব ওয়ার্ডের দায়িত্ব প্রাপ্ত নেতারা সাধারন সম্পাদকের প্রতি অনাস্থা এনে পদত্যাগ করতে চাইছেন। কিন্তু দলের ভাবমুর্তির দিকে চেয়ে তাদেরকে দমিয়ে রেখেছি। পৌর বিএনপির এই নেতা আরো বলেন, ৭ আগষ্ট কক্সবাজার থেকে প্রকাশিত “প্রবীন আর তরুনদের সমন্বয়ে এগিয়ে চলছে টেকনাফ পৌর বিএনপির সাংগঠনিক কার্যক্রম” শীর্ষক শিরোনামে একটি পত্রিকার নিউজ দৃষ্টি গোচর হয়েছে। নিউজের একটি লাইনে ‘কেন্দ্র ঘোষিত কর্মসুচী পালনে টেকনাফ পৌর বিএনপি রাজপথে অগ্রনী ভুমিকা পালন করছে’। অথচ বর্তমান পৌর বিএনপির কমিটি ঘোষনার পর থেকে এ পর্যন্ত রাজপথে একটি বারও মিছিল কিংবা সভার আয়োজন হয়নি। তাছাড়া সারা দেশে বিএনপিতে নতুন সদস্য সংগ্রহ ও সদস্য নবায়নের কাজ চলছে। প্রিয় নেতা শাহজাহান চৌধুরী ঝাঁক ঝমকভাবে উদ্বোধনের পর থেকে এ পর্যন্ত পৌরসভার কোন ওয়ার্ডে সদস্য সংগ্রহ ও নবায়নের কাজ হয়নি।
তিনি আরো বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার হাতকে শক্তিশালী ও আগামী দিনের যে কোন কর্মসূচী বাস্তবায়ন এবং সফল করার জন্য উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর নির্দেশক্রমে নেতাকর্মীদের সাথে নিয়ে কাজ করতে হবে। তাই পৌর বিএনপিকে শক্তিশালী করতে কক্সবাজার জেলা বিএনপির কর্নধার শাহজাহান চৌধুরীর হস্থক্ষেপ কামনা করেছেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments