টেকনাফ স্থল বন্দরের পণ্য বোঝাই ট্রাকে ইয়াবা, চালকসহ ট্রাক জব্দ

teknaf-bondor-yaba-pic_2-2-Copy-copy.jpg

নিজস্ব প্রতিনিধি :
টেকনাফ স্থল বন্দরের পণ্য বোঝাই ট্রাকে তল্লাশী চালিয়ে ১৭ হাজার ৮শ পিচ ইয়াবা উদ্ধার করেছে মরিচ্যা যৌথ চেকপোস্টের দায়িত্বরত জওয়ানরা। বুধবার দিনগত রাত ১১টার দিকে টেকনাফ-কক্সবাজার সড়কের মরিচ্যা চেকপোস্টে গোপন সংবাদের ভিত্তিতে উক্ত ট্রাকটির (চট্টমেট্রো-১১-১০৪২) কেবিনের উপর থেকে ইয়াবা ইয়াবাগুলো উদ্ধার করা হয়। এসময় ট্রাক চালককে আটক করা হলেও হেলপার কৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়। এ ঘটনায় মিয়ানমারের আমদানী করা আদা ও ট্রাক সহ ইয়াবাগুলো জব্দ করা হয়েছে, যার মূল্য ১ কোটি ১৯ লাখ ৪১ হাজার টাকা। ধৃত চালক হচ্ছে উখিয়ার পূর্ব সিকদার বিল এলাকার মৃত সৈয়দুর রহমানের ছেলে মনজুরুল আলম(৫২)। বিজিবি ৩৪ ব্যাটালিয়ন মরিচ্যা চেকপোস্টের নায়েব সুবেদার নজরুল ইসলাম সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, ধৃত ব্যক্তি সহ জব্দ মালামাল রামু থানায় হস্তান্তর করে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজুর প্রক্রিয়া চলছে।
জানা গেছে, উক্ত ট্রাকে থাকা আদা’র আমদানীকারক ছিল হাজী আমিনুজ্জামান এন্ড সন্স ও কবির এন্ড সন্স। সিএন্ডএফ এজেন্ট ছিল এসআর ট্রেডিং নামে একটি প্রতিষ্ঠান।

এদিকে বিভিন্ন সময় আইন শৃংখলা বাহিনী কর্তৃক স্থল বন্দরের পন্য বোঝাই বিভিন্ন যানবাহন থেকে একাধিকবার ইয়াবা উদ্ধারের ঘটনা ঘটলেও পরিবহন শ্রমিক ও ব্যবসায়ীরা পরস্পরকে দোষারুপ করে বক্তব্য দেন। এতে ইয়াবার প্রকৃত মালিক কে তা লোকচক্ষুর অগোচরেই থেকে যায়। ফলে ইয়াবা পাচার বন্ধ না হয়ে দিন দিন আরো বেড়েই চলেছে।

এব্যাপারে ধৃত চালককে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ ও পলাতক হেলপারকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা গেলে মূলহোতাদের খুঁজে বের করা সম্ভব হবে বলে মনে করেন সাধারন ব্যবসায়ীরা।