ইয়াবা ও মোটর মোটর সাইকেল সহ বাইশারীতে আওয়ামীলীগ নেতা গ্রেপ্তার

1422527232.jpg

শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকে::
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ১নং ওয়ার্ড কাগজীখোলা গ্রামের বাসিন্দা ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক থোয়াইমংচিং মার্মা (৪৮) কে ইয়াবা ও অবৈধ মোটর সাইকেল সহ গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার গভীর রাতে ঈদগড় বৌঘাটা সড়কের লেংগা পাড়া রাস্তার মাথা নামক স্থান থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশ জানায়।
ঈদগড় পুলিশ ক্যাম্পে দায়িত্বরত এএসআই মোঃ মুর্শেদ জানান, নিয়মিত টহলের অংশ হিসেবে গভীর রাতে তার গতিবিধি সন্দেহ হওয়ায় দেহ ও মটর সাইকেল তল্লাশী চালিয়ে মোটর সাইকেলের সিট কভারের নিচ থেকে ১০০ পিচ ইয়াবা পাওয়া যায়। ঐ সময় মটর সাইকেলটির বৈধ কোন কাগজপত্র না থাকায় জব্দ করা হয়। তিনি আরো জানান, গ্রেপ্তার থোয়াইমংচিং মার্মাকে গতকাল রামু থানায় সোপর্দ করা হয় এবং তার বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একখানা মামলা রুজু করা হয়েছে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, দীর্ঘকাল যাবত থোয়াইমংচিং মার্মা উক্ত সড়ক দিয়ে ইয়াবা পাচার করে আসছিল। তবে গ্রেপ্তার থোয়াইমংচিং মার্মা বলেন, নিজেই সেবনের জন্য এসব ইয়াবা সীমান্ত এলাকা থেকে ক্রয় করেছে।
এদিকে দীর্ঘদিন যাবত নাইক্ষ্যংছড়ি-বাইশারী সড়কে রমরমা ইয়াবা বানিজ্য হওয়ার অভিযোগ উঠেছে। এর মধ্যে গাড়ি চালক, রাজনৈতিক নেতা থেকে শুরু করে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ইয়াবা ব্যবসার সাথে জড়িত।