নতুন সভাপতি ও সম্পাদক কে অবাঞ্চিত ঘোষণা করে কক্সবাজার সরকারি কলেজে প্রতিবাদ মিছিল

2017-07-31_15.37.37-720x540-720x540.jpg

টেকনাফ টুডে ডেস্ক | কক্সবাজার সরকারি কলেজে ‘নতুন কলেজ ছাত্রলীগ কমিটিকে অবাঞ্চিত ঘোষণা করে এক প্রতিবাদ মিছিল করেছে কলেজ ছাত্রলীগের ত্যাগী পরিশ্রমী অসংখ্য নেতা-কর্মীরা।মিছিলে সাধারণ শিক্ষার্থী ও যোগদান করেছে বলে জানা গেছে।

বঞ্চিত নেতাদের অভিযোগ, প্রায় এক বছরের অধিক সময় পর ৩০ জুলাই রাতের অন্ধকারে কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের কমিটি অনুমোদন দেয় কক্সবাজার জেলা ছাত্রলীগ। এতে জাকের হোসেন কে সভাপতি ও সম্পাদক করা হয় শাখায়াত হোসেনকে। এতে ত্যাগী ও মেধাবীদের উপেক্ষিত করে অছাত্র ও অযোগ্য দুইজনকে কলেজ ছাত্রলীগের দায়িত্বভার দেওয়া হয়। এর ফলে বর্তমানে সাধারণ শিক্ষার্থী ও কলেজ ছাত্রলীগের অসংখ্য নেতা কর্মীর মধ্যে তীব্র অসন্তোষ বিরাজ করছে বলে তারা জানায়।

তাদের অভিযোগ, কলেজে যাদের সভাপতি-সাধারণ সম্পাদক করা হয়েছে তাদের কক্সবাজার সরকারি কলেজের মতো বিদ্যাপীঠে ছাত্রলীগের নেতৃত্ব প্রদানের মতো কোন যোগ্যতাই নেই। তাই ওই কমিটি বাতিল করার অনুরোধ জানান বঞ্চিতরা।

আজ দুপুর সাড়ে ১২ টায় কলেজ ক্যাম্পাসে প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়। প্রতিবাদ মিছিলের পর নেতৃবৃন্দ ঘোষণা দেন,অনতিবিলম্বে এই কমিটিকে সংশোধন করে ত্যাগিদের অন্তর্ভুক্ত করে নতুন কমিটি ঘোষনা করা হোক।অন্যথায় এই কমিটিকে অবাঞ্চিত করে আরো কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে। এসময় তারা জেলা ছাত্রলীগের সভাপতি এবং সম্পাদক’কে উক্ত অভিযোগ আমলে নেওয়ার আবেদন জানান।

সূত্র কক্সবাজার মেইল