কক্সবাজারে বসন্তের বই উৎসব শুরু

book-laa20170220005819.gif

কক্সবাজার প্রতিনিধি :
কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত মাঠে শুরু হয়েছে তিন দিনব্যাপী বসন্তের বই উৎসব। বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি আয়োজিত ৩ দিনব্যাপি এ উৎসব রোববার সন্ধ্যায় শুরু হয়।

উদ্বোধনকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতার বলেন, বই মানুষের মনের চাহিদা মিটিয়েছে যুগ যুগ ধরে। কক্সবাজারের মতো একটি জেলা শহরে এত সংখ্যক লেখকের বই এক স্থানে নিয়ে আসা অনেক কষ্ঠকর একটি উদ্যোগ।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজারের পুলিশ সুপার ড. এ কে এম ইকবাল হোসেন।

এ সময় শিল্পকলা একাডেমির প্রতিষ্ঠাদিবস উপলক্ষে কেক কাটা হয়। এর আগে উদ্বোধনী দিন অনুষ্ঠিত হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা। যেখানে বিজয়ীদের মধ্যে অতিথিরা পুরষ্কার বিতরণ করেন।

বক্তারা বলেন, চলছে ঋতুরাজ বসন্ত। রাজধানীতে চলছে একুশের বই মেলা। চলমান আনন্দকে ধরে রাখতে বসন্তের ছোঁয়ায় কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত মাঠে শুরু হয়েছে ‘বসন্তের বই উৎসব’। একে ঘিরে মুখরিত হয়ে উঠেছে মাঠ প্রাঙ্গণ। কক্সবাজারের দেড় শতাধিক কবি লেখকদের প্রকাশিত বই প্রদর্শন ও বিক্রির উদ্দেশ্যে আয়োজন করা হয়েছে এ উৎসবের।

আরো বক্তব্য রাখেন, কক্সবাজার থিয়েটারের সাধারণ সম্পাদক এডভোকেট তাপস রক্ষিত, কবি সিরাজুল হক সিরাজ ও কবি মানিক বৈরাগী।