নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়তে বর্তমান প্রধানমন্ত্রী খুবই আন্তরিক

Dc-Chakaria-Picture-14-02-17.jpg

চকরিয়ায় মহা তাঁবুজলসা পরিদর্শনে জেলা প্রশাসক ও পুলিশ সুপার
এম.জিয়াবুল হক,চকরিয়া :
চকরিয়ার পৌর কমিউনিটি সেন্টার মাঠে অনুষ্ঠিত উপজেলা কাব ক্যাম্পুরী ২০১৭ এর তৃতীয়দিনে মঙ্গলবার রাতে প্রধান অতিথি হিসেবে মহা তাঁবুজলসা পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মো. আলী হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার ড. এ কে এম ইকবাল হোসেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী প্রমূখ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চকরিয়া সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার কাজী মতিউল ইসলাম, চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান, কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক লায়ন কমরউদ্দিন আহমদ, জেলা পরিষদের সদস্য ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, জেলা পরিষদের সদস্য অধ্যাপক সুলতান আহমদ ও মো. আবু তৈয়ব। অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, শিক্ষক, রাজনীতিবিদ, সাংবাদিকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক আলী হোসেন বলেন, নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী খুবই আন্তরিক। তাঁর নির্দেশনার আলোকে সারাদেশের মতো ইতোমধ্যে চকরিয়া উপজেলায় কয়েকটি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল চালু করা হয়েছে। এখন শিক্ষার্থীরা স্কুলে বসে দুপুরে খাবার পাচ্ছে। এভাবে উপজেলার সকল বিদ্যালয়ে যাতে মিড ডে মিল চালু করা যায় সেজন্য এবং পাশাপাশি স্কাউটের চকরিয়ার একটি কার্যালয় নির্মাণকাজে হাত দিতেও চেয়ারম্যান জাফর আলমকে উদ্যোগ নিতে অনুরোধ করেন জেলা প্রশাসক।
গত রবিবার এই কাব ক্যাম্পুরীর উদ্বোধন হয়। এতে উপজেলার ১০৪টি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রতিটি বিদ্যালয়ের একজন টিম লিডার ও ৬ জন করে কাব সদস্য অংশ নেয়। বুধবার সমাপ্তি ঘটবে কাব ক্যাম্পুরীর।