শাহপরীরদ্বীপ বদরমোকাম থেকে ২১ কোটি টাকার ইয়াবা উদ্ধার : পাচারকারীদের সাথে গুলি বিনিময়

Teknaf-pic_yaba_09.02.17-Copy.jpg

কাইছার পারভেজ চৌধুরী, টেকনাফ :

টেকনাফ শাহপরীরদ্বীপ সীমান্তে ৭ লাখ পিস ইয়াবা উদ্বার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। যার আনুমানিক মূল্য ২১ কোটি টাকা।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে: কর্ণেল আবুজার আল জাহিদ জানান, ৯ ফেব্রুয়ারী বৃহস্পতিবার ভোরে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আবু জার আল জাহিদের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে টহলদল টেকনাফ সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপের নাফনদীর মোহনায় বদরমোকাম এলাকা দিয়ে ইয়াবার একটি বড়চালান আসার খবর পেয়ে বিজিবি টহলদল নিয়ে সেখানে অবস্থান গ্রহণ করে।

এসময় কয়েকজন লোক একটি নৌকা দিয়ে ওই এলাকা দিয়ে টহলদলে সম্মুখে আসলে টহলদল তাদেরকে নৌকাটিকে থামানোর সংকেত দেয় । বিজিবি টহলদলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই তারা নৌকা থেকে লাফিয়ে দ্রুত নাফনদী দিয়ে সাঁতরিয়ে মিযানমারের দিকে পালিযে যায় ও বিজিবি জওয়ানদের লক্ষ্য করে ১ রাউন্ড গুলি বর্ষন করে। বিজিবিও ২ রাউন্ড ফাঁকা গুলিবর্ষন করে।

এসময় টহলদল তাদের নৌকাটিতে ফেলে যাওয়া একটি বস্তা উদ্ধার করা হয়। তবে এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি। পরে ব্যাগটি তল্লাশী করে ৭ লাখ পিস ইয়াবা পাওয়া যায়। উদ্ধার ইয়াবার আনুমানিকমূল্য ২১ কোটি টাকা।

উদ্ধার ইয়াবা ব্যাটালিয়ন সদর দফতরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে উর্ধতন কর্মকর্তাদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।