চকরিয়ায় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির আলোকে ৪৮ভুমিহীন পরিবার পেল খাসজমির দলিল

658977878.jpg

এম.জিয়াবুল হক, চকরিয়া :
চকরিয়া উপজেলার কোণাখালী ইউনিয়নের ৪৮ ভুমিহীন পরিবারের মাঝে কৃষি খাস জমির দলিল হস্তান্তর করা হয়েছে। সোমবার দুপুর দেড়টায় উপজেলা ভুমি অফিস কার্যালয়ে এসব ভুমিহীনদের মাঝে খাস জমির দলিল হস্তান্তর করা হয় ।
চকরিয়া সহকারী কমিশনার (ভুমি) ও খাস জমি বন্দোবস্তি কমিটির সদস্য সচিব মো.দিদারুল আলম বলেন, উপজেলার কোণাখালী ইউনিয়নের ৪৮টি ভূমিহীন হতদরিদ্র পরিবারের মাঝে মোট ৬একর ১৮ শতক কৃষি খাস জমি বন্দোবস্তি দেয়া হয়েছে। এসব জমি পেতে ওইসব পরিবারকে একটি টাকাও সরকারকে দিতে হয়নি। জমি রেজিস্ট্রিতে শুধুমাত্র ১শত টাকা খরচ করতে হয়েছে।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও খাস জমি বন্দোবস্তি কমিটির সভাপতি মোহাম্মদ সাহেদুল ইসলাম বলেন, সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বারদের সহায়তায় এক বছর যাচাই-বাছাই শেষে উপজেলার কোণাখালী ইউনিয়নের ৪৮টি ভূমিহীন পরিবারের মাঝে কৃষি খাস জমি বরাদ্দ দেয়া হয়েছে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি ছিল দেশে যাতে কোন পরিবার ভুমিহীন না থাকে। সেজন্য প্রতিটি ইউনিয়নের খাস জমি খুঁজে বের করে ওইসব জমিতে ভুমিহীন পরিবারদের মাঝে ভাগ করে বরাদ্দ দেয়া হবে।
এসময় কৃষি খাস জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে উপ¯ি’ত ছিলেন, ভুমি অফিসের কানুনগো শান্তি বসু চাকমা, প্রধান সহকারী মিলন বড়–য়া, নাজির তপন কান্তি পাল, সার্ভেয়ার মো.শাখাওয়াত হোসেন ও পুর্ববড় ভেওলা ইউনিয়ন ভুমি কর্মকর্তা হেলাল উদ্দিন সহ ¯’ানীয় সাংবাদিক এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। #