নাফ নদীতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে জেলে নিহত

Nurul-amin.jpg

টেকনাফ টুডে ডটকম :

টেকনাফে নাফ নদীতে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপির গুলিকে এক বাংলাদেশী জেলে নিহত হয়েছেন। এসময় গুলিবিদ্ধ হয়েছেন অপর এক জেলে।

সোমবার সকাল ৮টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত জেলে হচ্ছে পৌরসভার চৌধুরীপাড়া এলাকায় কবীর আহমেদের ছেলে নুরুল আমীন (২৬) । গুলিবিদ্ধ অপর জেলে হচ্ছে একই এলাকার সোনা মিয়র ছেলে মুর্তুজা (২৪) ।

ফিরে আসা ওপর এক জেলে নূর হাকিম বলেন, ভোরে ছোট্ট ট্রলারে করে টেকনাফের সীমান্তবর্তী নাফ নদীর মাঝখানে নুরুল আমীন, মতুর্জা ও আমি মাছ শিকার করছিলাম। এসময় বিজিপি আমাদের ধাওয়া দেয়। পরে সকাল ৮টার দিকে বাংলাদেশ সীমান্তে এসে তারা আমাদের বোট লক্ষ্য করে গুলি করে।

পরে আমি তীরে এসে তাদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। গুলিবিদ্ধ অপর জনকে কক্সবাজার সদর হাসপাতালে স্থানান্তর করা হয়।

টেকনাফে বিজিবি ব্যাটালিয়ান ২- এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবু জার আল জাহিদ জানান, এ বিষয়ে মিয়ানমার বিজিপি কতৃপক্ষের সঙ্গে কথা হয়েছে। তাদের দাবি বাংলাদেশী জেলেরা মিয়ানমার সীমান্তে গেলে তাদের থামতে বললে তারা পালানোর চেষ্টা করে।

তিনি বলেন, জেলেদের ওপর গুলিবর্ষণ করে বিজিপি সীমান্ত চুক্তির লঙ্ঘন করেছে। এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে তাদের কাছে প্রতিবাদ লিপি পাঠানো হবে।