আওয়ামী লীগ নেতা এড. শাহাবুদ্দিন আহমদের স্মরণ সভা অনুষ্ঠিত

54789.jpg

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার ॥
কক্সবাজার জেলা আওয়ামী লীগ নেতা মরহুম এড. শাহাবুদ্দিন আহমেদ একজন বিশাল মনের অধিকারী ছিলেন। তিনি সহজেই মানুষকে আপন করে নিতেন, তার মত বিশাল মনের অধিকারী নেতৃত্বের শূন্যতা আমরা অনুভব করছি। বর্তমান প্রজন্মকে একজন আদর্শিক রাজনৈতিক কর্মী হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
তিনি বলেন এড. সুরঞ্জিত সেন গুপ্ত এমপি এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেন, তিনি বাংলাদেশর রাজনীতিতে একজন বিশাল বটবৃক্ষ ছিলেন। সংবিধান প্রনয়ন থেকে শুরু করে তার ভূমিকা ছিল। তিনি আজ আমাদের মাঝে নেই, কিন্তু তার কর্ম তাকে আজীবন স্মরণীয় করে রাখবে।
শনিবার বিকালে কক্সবাজার শহীদ দৌলত ময়দানে এড. শাহাবুদ্দিন আহমদের তৃতীয় মৃত্যু বার্ষিকী উপলক্ষে সদর উপজেলা আওয়ামী লীগ এই স্বরণ সভার আয়োজন করেন। সংগঠনের সভাপতি মোহাম্মদ আবু তালেবের সভাপতিত্বে অনুষ্ঠিত ও সাধারণ সম্পাদক মাহমুদুল করিম মাদুর পরিচালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান।
প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কক্সবাজার সদর ও রামু আসনের মাননীয় সাংসদ জননেতা সাইমুম সরওয়ার কমল।
অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেঃ কর্ণেল অবঃ ফোরকান আহমদ।
এতে আরো বক্তব্য রাখেন, টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী, এড. হাবিবুর রহমান, শহর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলাম চৌধুরী, কক্সবাজার জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ, সোহেল জাহান চৌধুরী, জাবেদ মোহাম্মদ কায়সার নোবেল, জাফর আলম, সদর উপজেলা আওয়ামী লীগ নেতা হুমায়ুন তাহের হিমু, কুদরত উল¬াহ সিকদার, বদিউল আলম আমির, আতাউস সামাত টিটু, লুৎফুর রহমান আজাদ, জেলা স্বেচ্ছা সেবক লীগ নেতা এড. একরামুল হক, খুরুশকুল ইউনিয়ন চেয়ারম্যান জসিম উদ্দিন, সদর যুবলীগ নেতা ওসমান সওয়ার দিপু, মিজানুল হক, জেলা ছাত্র লীগ নেতা ইসমাইল সাজ্জাদ, নুরশাদ মাহমুদ, এম. ফিরোজ উদ্দিন কোখা, রাশেদ উদ্দিন, আনোয়ারুল আজম কোখন, ইরফানুল হক, হুমায়ুন কবির, আবসান, রাজু, ঈদঁগাও সাংগঠনিক উপজেলা ছাত্র লীগের আবুহেনা বিশাদ প্রমুখ।
স্মরণ সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এড. আমজাদ হোসেন, জাফর আলম, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান মাবু দপ্তর সম্পাদক অধ্যাপক প্রিয়তুষ শর্মা চন্দন, সদর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ওয়াছ করিম বাবুল, আব্দুল হক জিকু, আব্দুল কাদের, বদিউল আলম আমির, চেয়ারম্যান, পোকখালী ইউনিয়ন চেয়ারম্যান রফিক আহমদ, মোজাহের আহমদ, এহেসানুল হক, সিরাজুল মোস্তফা আলাল, সেলিম মোরশেদ ফরাজী, সরওয়ার আলম চৌধুরী, রাজিম উদ্দিন বাবুল, আব্দুর রাজ্জাক, নুরুল হুদা, মোঃ শরিফ, ওসামন, হেলাল উদ্দিন, নাছির উদ্দিন, আব্দুল মালেক, আবু খালিদ, বেলাল উদ্দিন, ডাঃ মমতাজুল হক, তারেক আজিজ, কামাল উদ্দিন, মাঈন উদ্দিন সহ অসংখ্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
স্মরণ সভায় বক্তরা বলেন মরহুম এড. শাহাবুদ্দিন আহামদের স্মরণ সভায় আমাদের শপত হক সকল ভেদাবেদ, মান-অভিমান ভুলে গিয়ে ঐক্যবদ্ধ হইয়ে আগামী দিনের নির্বাচনে জননেত্রী শেখ হাসিনাকে রাষ্ট্র ক্ষমতায় অদিষ্টিত করতে দৃঢ় অঙ্গীকারবদ্ধ হওয়ার প্রত্যয় ব্যাক্ত করেন।
স্মরণ সভায় আওয়ামী লীগের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য বর্ষিয়ান রাজনীতিবৃদ সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্ত এমপি মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করা হয়।