টেকনাফে বন বিভাগের অভিযান: পাহাড় কাটার সরঞ্জাম উদ্ধার

.jpg

জসিম উদ্দিন টিপু, টেকনাফ::
টেকনাফে বন বিভাগ অভিযান চালিয়ে পাহাড় কাটার সরঞ্জাম উদ্ধার করেছেন। এঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

বন বিভাগ সুত্র জানায়, ৪ ফেব্রুয়ারী শনিবার সকাল ৬টা-১০টা পর্যন্ত টেকনাফ রেঞ্জের আওতাধীন হ্নীলা বিটের অধীন মৌলভীবাজার আলী আকবরপাড়াস্থ বন বিভাগের মালিকানাধীন “করইল্ল্যা মোরায়” অভিযান চালিয়ে পাহাড় কাটার বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়।

রেঞ্জ কর্মকর্তার প্রতিনিধি ও বিট কর্মকর্তার নেতৃত্বে এই অভিযানটি পরিচালনা করা হয়। বিট কর্মকর্তা জানান, দীর্ঘদিন ধরে স্থানীয় নুরুল আমিন, জামাল হোছান, ছাবের আহমদ, নুরুল আলম, ও ইব্রাহীমের নেতৃত্বে একটি সিন্ডিকেট পাহাড় কেটে টলী দিয়ে বিভিন্ন এলাকায় মাটি পাচার করে আসছিল। পাহাড়ীয় মাটি বিক্রি করছেন সংবাদের ভিত্তিতে বিভিন্ন সময় অভিযান চালালে তারা বনবিভাগের লোকজনের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। এমনকি হুমকি ধমকি প্রদান করেছেন জানিয়ে বিট কর্মকর্তা আরো বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আজকে সাড়াশি অভিযানটি পরিচালনা করা হয়।

সহকারী বন সংরক্ষক(এসিএফ) মো: সরওয়ার আলম জানান, পাহাড় কাটছে সংবাদের ভিত্তিতে বনবিভাগের লোকজন ভোরে অভিযান চালিয়ে আলমত জব্দ করেছেন। এঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে জানিয়ে এই কর্মকর্তা আরো জানান, পাহাড় কাটায় জড়িত যেই হউক না কেন তাকে কিছুতেই ছাড় দেওয়া হবে না।