১৩ সচিবের দফতর বদল

bangladesh_govt_logo_1_38394_1485976453.jpg

অর্থ সচিবসহ প্রশাসনের ১৩টি মন্ত্রণালয় ও বিভাগের সচিব পদে রদবদল করা হয়েছে। এরমধ্যে অতিরিক্ত সচিব পদমর্যাদার পাঁচ কর্মকর্তাকে ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত একাধিক আদেশ জারি করেছে।

অর্থ সচিবের দায়িত্ব পেয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নবগঠিত সুরক্ষা সেবা বিভাগের দায়িত্ব পেয়েছেন বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরী। স্বরাষ্ট্র সচিব ড. কামাল উদ্দিন আহমেদকে একই মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিবের দায়িত্ব দেয়া হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. ফয়জুর রহমান চৌধুরীকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব পদে নিয়োগ দেয়া হয়েছে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. মাকসুদুল হাসান খানকে করা হয়েছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সচিব।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব শুভাশীষ বোসকে বাণিজ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদারকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

সংস্কৃতি সচিব আকতারী মমতাজকে সরকারি কর্মকমিশনের সচিব করা হয়েছে।

অপর এক আদেশে এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক মো. আসাদুল ইসলামকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে।

সমবায় অধিদফতরের নিবন্ধক মো. মফিজুল ইসলামকে পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইব্রাহীম হোসেন খানকে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ে এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুবীর কিশোর চৌধুরীকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ভারপ্রাপ্ত সচিবের দায়িত্ব দেয়া হয়েছে।

এ ছাড়া বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক শিরীন আখতারকে ভারপ্রাপ্ত সচিবের পদমর্যাদায় একই পদে রাখা হয়েছে।