নাইক্ষ্যংছড়ির তিন কেন্দ্রে এসএসসি ও দাখিল পরীক্ষা শুরু বাইশারীতে ছাত্রলীগের উদ্যোগে এস.এস.সি পরীক্ষার্থীদের বরণ ও রুটিন বিতরণ

567.jpg

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকেঃঃ
নাইক্ষ্যংছড়িতে এসএসসি ও দাখিল পরীক্ষা শুরু হয়েছে। মোট তিনটি^ কেন্দ্রে ৬৬৮জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করছে।
এর মধ্যে সরকারী স্কুলে ২৭৬জন, মদিনাতুল উলুম মাদরাসায় ১৬৮ ও বাইশারী কেন্দ্রে ২২৪ জন। অন্যদিকে ঘুমধুম উচ্চ বিদ্যালয়ে নিজস্ব কেন্দ্র না থাকায় পাশর্^বর্তী উখিয়ায় পরীক্ষা দিচ্ছে ৬২জন পরীক্ষার্থী।
বৃহস্পতিবার সকালে তিনটি কেন্দ্র পরিদর্শণ করেন উপজেলা নির্বাহী অফিসার এস,এম সরওয়ার কামাল। এসময় তিনি কেন্দ্রে দায়িত্বরত কর্মকর্তা, আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যদের সাথে কথা বলে পরীক্ষার্থীরা যাতে নির্ভিঘেœ পরীক্ষা দিতে পারে সেদিকে লক্ষ্য রাখার নির্দেশ দেন।
উপজেলা প্রশাসন, আইন শৃঙ্খলাবাহিনীর সহযোগিতায় শান্তিপূর্ণ ভাবে এসএসসি ও দাখিল পরীক্ষা অনুষ্টিত হচ্ছে বলে জানান নাইক্ষ্যংছড়ি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মো: ওবাইদুল হক। আর এদিকে, নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী উচ্চ বিদ্যালয়ে স্বাধীনতার দীর্ঘ পঁয়তাল্লিশ বছর পর ২০১৭ইং সালে নতুনভাবে কেদ্র স্থাপনের মাধ্যমে এস.এস.সি পরীক্ষা শুরু হয়েছে। এই বিদ্যালয়ে অনুষ্ঠিত এস.এস.সি পরীক্ষা কেন্দ্রে সর্বমোট ২২৪জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছেন। এর মধ্যে ৮৮জন ছাত্র এবং ১৩৬নং ছাত্রী রয়েছে। পরীক্ষার শুরু দিনে কোন ধরনের পরীক্ষার্থী অনুপস্থিত নেই বলে জানালেন কেন্দ্র সচিব বাবু শ্রীবাস চন্দ্র দাশ।
ছবি আছে

বাইশারীতে ছাত্রলীগের উদ্যোগে এস.এস.সি পরীক্ষার্থীদের বরণ ও রুটিন বিতরণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে ছাত্রলীগ নেতা তাহের মুর্শেদের নেতৃত্বে ছাত্রলীগের সদস্যরা নতুন কেন্দ্র স্থাপন উপলক্ষ্যে পরীক্ষায় অংশগ্রহণকারী সকল ছাত্র-ছাত্রীদের ফুলেল শুভেচ্ছা ও রুটিন বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারী দুপুর দেড়টার সময় উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের বরণ ও রুটিন বিতরণ করা হয়। এসময় ছাত্রলীগের কয়েক ডজন সদস্যরা উপস্থিত ছিলেন।
ছাত্রলীগ নেতার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, মাননীয় প্রতিমন্ত্রী পার্বত্য বীর সাংসদ বীর বাহাদুরের অক্লান্ত পরিশ্রমের ফসল হিসেবে পাহাড়ী জনপদের পাহাড়ী-বাঙ্গালীরা কম খরচে এস.এস.সি পরীক্ষা দিতে পারছেন। তাই তিনি বাইশারী ছাত্রলীগের পক্ষ থেকে মন্ত্রী মহোদয়কে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান।