তারুণ্যের ক্ষীপ্রতায় যুগান্তর এখন নির্ভরতার প্রতীক

unnamed.jpg

কক্সবাজারে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় বক্তারা

নিজস্ব প্রতিবেদক :
কক্সবাজরের জেলা প্রশাসক মো. আলী হোসেন বলেছেন, ‘প্রতিষ্ঠার শুরুতে অর্জন করা গ্রহণযোগ্যতা মাঝপথে হারিয়ে ফেলেছিল যুগান্তর। কিন্তু তারুণ্যে এসে পুরোনোক্ষীপ্রতা আবারো ঝলসে উঠেছে। চলমান সময়ে যুগান্তরের অনুসন্ধানী প্রতিবেদনগুলো অতুলনীয়। এ ধারাবাহিকতা বজায় থাকলে ডিজিটাল বাংলাদেশ নির্মাণে আগামী সময়ে যুগান্তর অন্যতম নির্ভরতার প্রতীক হয়ে দাঁড়াবে। পাঠক হিসেবে এ সফলতাই কাম্য।’

যুগান্তরের ১৮তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন।

বিশেষ অতিথির বক্তব্যে কক্সবাজারের পুলিশ সুপার ড. এ কে এম ইবকাল হোসেন বলেন, সত্য সংবাদ প্রকাশ করে প্রশাসনসহ সর্বমহলের কাছে বিশ্বাসযোগ্যতা তৈরী করেছে যুগান্তর। তাই অপরাধ সম্পর্কিত অজানা তথ্য নিয়ে প্রকাশ করা সংবাদ গুলোকে উপজীব্য হিসেবে ধরা হয়। কক্সবাজারের অপরাধ, মাদক ও সন্ত্রাসী কার্যকলাপ দমনেও সেই বিশ্বাসযোগত্যায় যুগান্তর দায়িত্বপালন করবে এমনটাই আশাকরি।

বেলা সাড়ে ১১টায় কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক বদিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন-জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও কেন্দ্রীয় কৃষকলীগ নেতা রেজাউল করিম, কক্সবাজার চেম্বার সি. সহ-সভাপতি ও সিভিল সোসাইটি সভাপতি আবু মোরশেদ চৌধুরী খোকা, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও ডেইলি স্টারের কক্সবাজারস্থ স্টাফ রিপোর্টার মাহাম্মদ আলী জিন্নাত, জেলা আওয়ামীলীগ সদস্য ও স্থানীয় দৈনিক দৈনন্দিন’র প্রধান সম্পাদক রাশেদুল ইসলাম, কক্সবাজার পৌর মেয়র (ভারপ্রাপ্ত) ও জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান চৌধুরী, কক্সবাজার সদর উপজেলা ভাইস চেয়ারম্যান হেলেনাজ তাহেরা।

কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও মানবজমিন’র স্টাফ রিপোর্টার রাসেল চৌধুরীর সঞ্চালনা ও যুগান্তর কক্সবাজার প্রতিনিধি সায়ীদ আলমগীরের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিনিয়র সাংবাদিক মমতাজ উদ্দিন বাহারী, এনটিভি প্রতিনিধি ইকরাম চৌধুরী টিপু, বাংলাদেশ প্রতিদিন কক্সবাজার প্রতিনিধি ও আজকের দেশ বিদেশ সম্পাদক আয়ুবুল ইসলাম, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সাধারণ সম্পাদক ও দৈনিক হিমছড়ি সম্পাদক হাসানুর রশীদ, কক্সবাজার সোসাইটি সভাপতি কমরেড গিয়াস উদ্দিন, কক্সবাজার সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক (গণিত) আ ন ম মশরুরজ্জামান, জেলা পুস্তক ব্যবসায়ী নেতা এখলাছুর রহমান, চ্যানেল ২৪ প্রতিনিধি নূপা আলম, ইটিভি প্রতিনিধি আবদুল আজিজ, বৈশাখী টিভি প্রতিনিধি নেছার আহমেদ, দৈনিক বাঁকখালীর চীফ রিপোর্টার শহীদুল্লাহ কায়সার, সিবিএন ও রুপালী সৈকত বার্তা সম্পাদক ইমাম খাইর, আমাদের কক্সবাজার চীফ রিপোর্টার আতিকুর রহমান মানিক, এশিয়ান টিভির কক্সবাজার দক্ষিণ প্রতিনিধি শফিক ইমাম, বণিকবার্তা প্রতিনিধি ইব্রাহিম খলিল মামুন, আজকের দেশ বিদেশ চীফ রিপোর্টার বেদারুল আলম, দৈনিক বাঁকখালীর মফস্বল সম্পাদক ওয়াহিদুর রহমান রুবেল, নিউজ ২৪ প্রতিনিধি ইসমত আরা ইসু, পূর্বদেশ প্রতিনিধি ও জেলা ছাত্রলীগ নেতা মইন উদ্দিন, দৈনিক রূপসীগ্রাম চীফ রিপোর্টার ও জেলা ছাত্রলীগ দপ্তর সম্পাদক শাহ নিয়াজ, কক্সবাজার মেইল সম্পাদক আমিরুল ইসলাম রাশেদ, শহর জাপা নেতা সাইফুল ইসলাম ভুট্টো, সমুদ্র কণ্ঠের স্টাফ রিপোর্টার এস্তেফারুক, হিমছড়ির চীফ রিপোর্টার ছৈয়দ আলম, ঝাউতলা ক্রীড়া একাদশের ইমরান হোসেন রকি, সমাজ সর্দার নুরুল আলম মিন্টু ও প্রেসক্লাব সহায়ক মুহাম্মদ ইসহাক প্রমুখ।

এর আগে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে জন্মবার্ষিকীর এক শোভাযাত্রার উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাড. সিরাজুল মোস্তফা। র‌্যালিটি প্রধানসড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবে গিয়ে শেষ হয়।
333445