চকরিয়া উপজেলা আইনজীবি সমিতির নির্বাচনে সমান ভোটে দুইজন সভাপতি ও মিন্টু সম্পাদক

ttt.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া :
চকরিয়া উপজেলা আইনজীবি সমিতির কার্যকরি কমিটির ২০১৭ সালের নির্বাচন গতকাল সোমবার (৩১জানুয়ারী) ব্যাপক উৎসাহ উদ্দিপনার মাধ্যমে সম্পন্ন হয়েছে। এদিন উপজেলা সদরের আদালত প্রাঙ্গনস্থ সমিতির কার্যালয়ে দুপুর ২টা থেকে বিকাল চারটা পযর্ন্ত চলে একটানা ভোট গ্রহণ। সমিতির মোট ৪৯ জন সদস্য ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচন করেন।
অনুষ্টিত নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী এডভোকেট মো. নুরুল হুদা ও আলহাজ¦ এডভোকেট এইচএম শহিদুল্লাহ চৌধুরী সমানভাবে ২৪ভোট করে পাওয়ায় নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সিদ্ধান্ত অনুযায়ী তাদেরকে যৌথভাবে সভাপতি নির্বাচিত ঘোষণা করা হয়। নির্বাচিতদের মধ্যে সিনিয়র আইনজীবী এডভোকেট নুরুল হুদা ২০১৭ সালের প্রথম ছয়মাস ও এডভোকেট এইচএম শহিদুল্লাহ চৌধুরী পরবর্তী ছয়মাস সভাপতি পদে দায়িত্ব পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। একজন ভোটার সভাপতি পদে কাউকে ভোটাধিকার প্রয়োগ করেনি।
নির্বাচনে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আলহাজ এডভোকেট মো. হাবিব উদ্দিন মিন্টু (প্রাপ্ত ভোট ৩০)। তার নিকটতম হয়েছেন এডভোকেট গোলাম সরওয়ার। তিনি পেয়েছেন (১৯) ভোট। দুইটি সহ-সভাপতি এডভোকেট আহমদ হোসেন (প্রাপ্ত ভোট ৩৪) ও এডভোকেট মফিজুর রহমান হেলাল (প্রাপ্ত ভোট ২৯) নির্বাচিত হন। সহ-সাধারণ সম্পাদক পদে এডভোকেট সাঈদুর রহমান (৩০) ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম হয়েছেন মো: মঈনউদ্দিন। তিনি পেয়েছেন (১৯) ভোট।
আইনজীবি সমিতির জেলা প্রতিনিধি পদে এডভোকেট মো. ওমর ফারুক (২৫) ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপরদিকে পাঠাগার সম্পাদক পদে এডভোকেট মো: জাহেদ নেওয়াজ, আপ্যায়ন সম্পাদক পদে এডভোকেট মো. শাহরিয়ার ফয়সাল এবং সদস্য পদে এডভোকেট মো. গিয়াস উদ্দিন, এডভোকেট এস.এম হেফাজ উদ্দিন ও এডভোকেট মো. শফিউল মোস্তফা নূরী বিনাপ্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছেন।
ভোট গ্রহনের পর গননা শেষে নির্বাচনের ফলাফল ঘোষনা করেন প্রধান নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেন আলহাজ এডভোকেট মোহাম্মদ ইব্রাহিম। তাকে সহায়তা করেন সহকারি নির্বাচন কমিশনার এডভোকেট আনোয়ারুল আলম ও এডভোকেট মো. জামাল হোছাইন।
এদিকে সুষ্ঠু, সুন্দর, শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে নির্বাচন সম্পন্ন হওয়ায় সমিতির নবনির্বাচিত নেতৃবৃন্দ সংগঠনের সকল সদস্য আইনজীবির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং সমিতির অর্পিত দায়িত্ব পালনে সকলের আন্তরিক সহযোগিতা প্রত্যাশা করেন।##