চকরিয়ায় গোপনে অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ে নতুন সংসারের শুরুতে প্রবাসী গ্রেপ্তার!

66666.jpg

সৌদি আরবে দুই শিশু সন্তানের সাথে প্রবাসী নাজেম। এখন চকরিয়ায় পুলিশের হাতে গ্রেফতার।

এম.জিয়াবুল হক, চকরিয়া :
সৌদি আরবে স্ত্রী ও সন্তানদের রেখে ছুটিতে এসেছিলেন গ্রামের বাড়ি কক্সবাজারের চকরিয়ায়। পরিবার সদস্যদের সাথে সময়ও কাটান। তবে অন্যত্র বেড়াতে যাওয়ার কথা বলে দিনে বাড়ি থেকে বের হলেও রাত কাটান অন্যত্র। এরই মধ্যে আগের স্ত্রী ও সন্তানদেরকে পরিচয় গোপনে অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ে করে ভাড়া বাসায় নতুন সংসার শুরু করেছিলেন লম্পট নাজেম উদ্দিন।
প্রতারণার মাধ্যমে করা বিয়ের চারদিনের মাথায় তাঁর লাম্পট্যের কথা ছড়িয়ে পড়ে জনমনে। তারপর সচেতন এলাকাবাসি ও আগের স্ত্রীর স্বজনদের হস্তক্ষেপে অভিযানে নামেন চকরিয়া থানা পুলিশ। সোমবার রাতে থানার এসআই কাইছার উদ্দিন চৌধুরীসহ পুলিশের একটিদল উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের জিদ্দাবাজার এলাকায় অভিযান চালিয়ে ভাড়া বাসার নতুন সংসার থেকে লম্পট নাজেমকে গ্রেফতার করেন।
অভিযানের সত্যতা নিশ্চিত করে চকরিয়া থানার এসআই কাইছার উদ্দিন চৌধুরী বলেন, প্রথম স্ত্রী ও দুই শিশু পুত্রকে সৌদি আরবে রেখে দেশে বেড়াতে আসেন লম্পট নাজেম। কিন্তু আগের স্ত্রীর কোন ধরণের অনুমতি না নিয়ে দেশে এসে সে অপ্রাপ্ত বয়স্ক এক মেয়েকে গোপনে দ্বিতীয় স্ত্রী হিসেবে বিয়ে করেছেন। এ ধরণের অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়ে লক্ষ্যারচর ইউনিয়নের জিদ্দাবাজারস্থ ভাড়া বাসা থেকে তাকে আটক করা হয়েছে। তিনি বলেন, আটক প্রবাসীর নাজেম উদ্দিন (৪৫) উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের অইল্যার বাপের পাড়া গ্রামে। তিনি ওই গ্রামের বদরুদ্দোজা ওরফে বদর মিয়ার ছেলে।
আটক প্রবাসী নাজেম উদ্দিনের প্রথম স্ত্রী রেলি সোলতানার বাবা উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের দরবেশ কাটা গ্রামের মাষ্টার মোজাফ্ফর আহমদ অভিযোগ করেন, তার মেয়েকে বিয়ের পর থেকে নাজেম উদ্দিন শারিরিকভাবে নির্যাতন চালিয়ে আসছিল। একপর্যায়ে কাউকে কিছু না বলে মেয়ে ও দুই পুত্র সন্তানকে সৌদি আরব নিয়ে যায়। সেখানেও শারিরিকভাবে নির্যাতন এবং দিনের বেলায় বাসার ভেতর আটকে রেখে বাইরে তালা দিয়ে বের হয়ে যেত নাজেম উদ্দিন।
জানা গেছে, প্রবাসী নাজেম উদ্দিন গোপনে দেশে এসে কিছুদিন আগে চকরিয়া পৌরসভার এক নম্বর ওয়ার্ডের বাজার পাড়ার মাসুক আহমদের অপ্রাপ্ত বয়স্ক কন্যা তাসনিমকে দ্বিতীয় স্ত্রী হিসেবে বিয়ে করে। বর্তমানে তাসনিমের বয়স মাত্র ১৬ বছর।
চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. কামরুল আজম বলেন, প্রথম স্ত্রীর বাবা থানায় একটি লিখিত অভিযোগ করলে জিজ্ঞাসাবাদের জন্য প্রবাসী নাজেম উদ্দিনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে। #