নয়াবাজার উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবীনদের বরণ অুনুষ্ঠান সম্পন্ন

unnamed-18.jpg

জাহাঙ্গীর আলম,টেকনাফ।
টেকনাফের ঐতিহ্যবাহী নয়াবাজার উচ্চ বিদ্যালয়ের আয়োজিত ৩দিন ব্যাপি বার্ষিক,ক্রীড়া,সাংস্কৃতিক ও বিজ্ঞান মেলার অনুষ্ঠানের শেষ দিনের ২০১৭ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবাগত শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শনিবার (২৮ জানুয়ারী) সকালে স্কুল প্রাঙ্গনে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু রুপন কান্তি বড়ুয়ার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন ম্যানেজিং কমিটির সভাপতি অধ্যাপক গিয়াস উদ্দিন চৌধুরী।প্রধান অতিথির বক্তব্য,অধ্যাপক গিয়াস উদ্দিন চৌধুরী বিদায়ীদের উদ্দেশ্যে বলেন, সাহস ও মেধা দিয়ে পৃথিবী জয় করার স্বপ্ন দেখ। সামনে এগিয়ে যাও। দেশ তোমাদের দিকে তাকিয়ে আছে। তিনি আরো বলেন, স্কুলের গন্ডি পেরোলেও শৃঙ্খলার গন্ডি অক্ষুন্ন রাখবে। জীবনের উন্নয়নে আদব-কায়দা ঠিক রাখতে হবে। তোমাদের আলোকিত মানুষ হতে হবে। তোমাদের জ্ঞান হোক মানব কল্যাণে নিয়োজিত।
বিশেষ অতিথি ছিলেন,ম্যানেজিং কমিটির প্রতিষ্ঠাকালীন সদস্য ও প্রবীন আওয়ামীলীগ নেতা নুরুল আমিন, হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের প্যানল চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাকিব আহমদ, সাবেক শিক্ষক বাবু দুলাল চন্দ্র, পরিচালনা কমিটির সদস্য হাফেজ নুর হোসেন, সাবেক মেম্বার আনোয়ারুল ইসলাম।সহকারী শিক্ষক নুরুল আকতার ও মুজিবুল হকের পরিচালনায় সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্কুলের সহকারী প্রধান শিক্ষক ফরিদুল আলম, প্রাক্তন ছাত্র ও মঈনু্িদ্দন মেমোরিয়াল কলেজের শিক্ষক সাহাব উদ্দিন।অন্যান্যেদের মাঝে উপস্থিত ছিলেন- অভিভাবক আবদুল গাফ্ফার, স্থানীয় মুরব্বি গোলাম হোসেন।বিদায় ও বরণ অনুষ্ঠানে শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন জহিরুল হাসান চৌধুরী।শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিদায়ীদের পক্ষে মানপত্র পাঠ করেন জেসমিন আকতার। বক্তব্য রাখেন হামিদ হোসাইন।
অধ্যয়নরত শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তৃতা করেন দশম শ্রেনীর ছাত্রী রিপা আকতার। বিদায়ীদের সম্মানে মানপত্র পাঠ করেন হুমায়রা নুর সাকি। পদে মানপত্রটি বিদায়ী জেসমিন আকতার ও কাউসার মাহমুদের হাতে তুলে দেন।
বিশেষ অতিথির বক্তব্য প্যানল চেয়ারম্যান রাকিব আহমদ বলেন, তোমরা পরীক্ষা উত্তীর্ণ হও সেটি আমাদের কামনা। তোমারাই আমাদের চেহারা উজ্জল করবে। তোমাদের প্রতিটি কাজ হোক অনুসরণীয় ও অনুকরণীয়। এমন কোন কাজ করবেনা যাতে মা,বাবা, শিক্ষকরা অপমানিত হয়। তোমাদের কর্মকান্ড হতে হবে দেশ ও সমাজের জন্য দৃষ্টান্ত। অনুষ্ঠানে ২০১৭ সালে অনুষ্ঠিতব্য এসএসসিতে ১১০ পরীক্ষার্থীর বিদায় ও প্রায় ২০০ নবাগত শিক্ষার্থীকে বরণ করে নেওয়া হয়। শেষে ৩ দিনব্যাপী বার্ষিক ক্রিড়া ও সংস্কৃতিতে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা