‘মেধাবিরাই আগামী দিনে নেতৃত্ব দিবে’ এমপি কমল

unnamed-6-1.jpg

রামুর পূুুুুুুর্বাঞ্চলীয় জনপদে পরীক্ষা কেন্দ্র স্থাপনে সহায়তা করায় –
গর্জনিয়া-কচ্ছপিয়ার তিন প্রতিষ্ঠানের পক্ষ থেকে দেওয়া সংবর্ধনা সভায়

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকেঃঃ
রামু পূর্বাঞ্চলীয় জনপদ কচ্ছপিয়া ও গর্জনিয়া ইউনিয়নে শতশত শিক্ষার্থীদের দূ:খ লাগবে পরীক্ষা কেন্দ্র স্থাপনে চেষ্টা ও সহায়তা করায় তার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন উপলক্ষে ৩ মাদ্রাসা সংবর্ধনা দিয়েছে এমপি কমল কে। পাশাপাশি শোকরিয়া সভা ও এ ৩ মাদরাসার দাখিল পরীক্ষার্থীদের জন্যে দোয়া মাহফিলেরও আয়োজন করা হয়।
গতকাল ২৮ জানুয়ারী শনিবার সকাল ১০ টায় গর্জনিয়া ফইজুল উলুম ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা মাঠে আয়োজিত কৃতজ্ঞতা জ্ঞাপন,দাখিল পরীক্ষার্থীদের জন্যে দোয়া অনুষ্ঠান এবং সংর্বধনা অনুষ্ঠানের প্রধান অতিথি ককসবাজার সদর-রামু আসনের এমপি আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন- অবহেলিত কচ্ছপিয়া ও গর্জনিয়া ইউনিয়ন এলাকায় শিক্ষা যোগাযোগ সহ সার্বিক অবস্থার উন্নয়নে অগ্রাধিকারের ভিত্তিতে কাজ করছেন তিনি। এ দু’টি ইউনিয়নে কয়েকটি মাধ্যমিক সহ শুধু রামু উপজেলা ১০/১২ প্রতিষ্ঠান ইতিমধ্যে তার সহায়তা প্রতিষ্ঠিত হয়েছে, আরো হবে। তিনি এসব করতে পেরেছেন আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই।
তিনি আরো বলেন, এক সময় বাংলাদেশ ছিল অতি দরিদ্র। এখন শত দেশ ছাড়িয়ে গিয়ে উন্নয়নশীল দেশের পা দিয়েছেন বাংলাদেশ। অচিরেই মধ্যম আয়ের দেশে পরিনত হবে আমাদের এ দেশ। তিনি বলেন-আজ শিক্ষায় অনেক উন্নত মানুষ। জনপ্রতিনিধিদের মাঝে শিক্ষিত মানুষ এগিয়ে আসছেন। জনপ্রতিনিধিরা শিক্ষিত হলে এলাকার উন্নয়ন হয় বেশী। কারণ বিচক্ষনতার সহিত তারা সবকিছু মূভ করেন এলাকার উন্নয়নের র্স্বাথে।
এমপি কমল উপস্থিত শিক্ষার্থী ও পরীক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,তোমরা এগিয়ে যাও। তোমাদের পাশে সরকার আছে। এ সরকার শিক্ষা বান্ধব সরকার। দেশের সকল নাগরিকের শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
গর্জনিয়া ফইজুল উলুম ফাজিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ মৌলানা মুহম্মদ আইয়ুবের সভাপতিতে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন,ককসবাজার জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য শামশুল আলম চেয়ারম্যান,কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু মো: ইসমাঈল নোমান, গর্জনিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ নজরুল ইসলাম, কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মৌ: মুক্তার আহমদ, কচ্ছপিয়া আওয়ামী লীগের সহ সভাপতি মন্জুরুল আলম, কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও কচ্ছপিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নুরুল আমিন,অত্র মাদ্রাসা ও কচ্ছপিয়া উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব এএএম জহিরুদ্দীন বদরু,গর্জনিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আইয়ুব সিকদার,মৌলভীকাটা আল গিফারী (র:) দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আবু তাহের কোম্পানী। সভায় আরো উপস্থিত ছিলেন,ককসবাজার ছুরতিয়া মাদরাসার প্রতিষ্টাতা সদস্য ওবাইদুল করিম চৌধুরী,গর্জনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফরিদ আহমদ চৌধুরী , কচ্ছপিয়া ইউনিয়ন বিএনপি নেতা আলহাজ্ব ইদ্রিস সিকদার,কচ্ছপিয়ার প্যানেল চেয়ারম্যান নুরুল আবছার, মেম্বার জয়নাল আবেদীন, সহসভাপতি মাষ্টার ফয়জুল হাসান,আল গিফারী (র:) দাখিল মাদ্রসার সুপার মৌলানা কফিল উদ্দিন, কচ্ছপিয়া যুবলীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন সোহেল,রামু উপজেলা ছাত্র লীগের নেতা সাদ্দাম হোসেন ও গর্জনিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি হাফেজ আহমদ প্রমূখ। সভা পরিচালনা করেন,গর্জনিয়া ফইজুল উলুম ফাজিল ডিগ্রি মাদ্রাসার শিক্ষক মৌলানা ফরিদুল আলম ও গর্জনিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার শিক্ষক নুরুল হাকিম। সভায় প্রধান অতিথিকে নিয়ে মনমূগ্ধকর গান পরিবেশন করায় শিল্পিদেরকে পুরস্কৃত করেন উপস্থিত অতিথিবৃন্দ। এর আগে প্রধান অতিথিকে ও বিশেষ অতিথিদের পুষ্পমাল্য,ক্রেষ্ট ও মানপত্র তুলে দেন ৩ প্রতিষ্ঠান যথাক্রমে গর্জনিয়া ফইজুল উলুম ফাজিল ডিগ্রি মাদরাসা,গর্জনিয়া ইসলামিয়া আলিম মাদরাসা ও মৌলভীকাটা আল গিফারী (র:) দাখিল মাদ্রাসার প্রধানগন,কমিটির সভাপতি-সদস্য ও শিক্ষকগন।