কক্সবাজার জেলা আইনজীবী সমিতির উদ্যোগে নবীন আইনজীবীদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

unnamed-5-1.jpg

সংবাদ বিজ্ঞপ্তি :
কক্সবাজার জেলা আইনজীবী সমিতির ২০১৬ সালে যোগদানকৃত নবীন বিজ্ঞ আইনজীবীগণকে আইন আদালত ও প্রচলিত আইনী বিষয়সমূহের ব্যবহারিক ধারণা, ন্যায়-নীতি, বার ও বেঞ্চের সম্পর্ক ও আনুসাঙ্গিক বিষয় সম্পর্কে ধারণা অর্জনের মাধ্যমে পেশাগত উৎকর্ষতা আনয়নের নিমিত্ত দিনব্যাপী ওরিয়েন্টেশন কোর্সের আয়োজন করা হয়। ২৮ জানুয়ারি শনিবার সকাল ৯.০০ ঘটিকার সময় উদ্বোধনের মধ্য দিয়ে কক্সবাজার জেলা জজ আদালত মিলনায়তনে এই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ওরিয়েন্টেশন কোর্সে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কক্সবাজারের জেলা ও দায়রা জজ জনাব মীর শফিকুল আলম। রিসোর্স পারসন হিসেবে ক্রমানুসারে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতি সিনিয়র সদস্য, জনাব এডঃ আবুল কালাম আজাদ, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, কক্সবাজার জনাব মোঃ সিরাজ উদ্দিন, সিনিয়র সহকারী জজ কক্সবাজার সদর, বাবু অসীম কুমার দে, অতিঃ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব মুহাম্মদ মোশাররফ হোসাইন, জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য জনাব এডঃ মোহাম্মদ জাহাঙ্গীর, যুগ্ম জেলা জজ আদালত-২ এর বিচারক জনাব ছৈয়দ মুহাম্মদ ফখরুল আবেদীন, টেকনাফ সহকারী জজ আদালতের বিচারক জনাব মোহাম্মদ আবুল মনসুর ছিদ্দিকী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা ও দায়রা জজ জনাব মীর শফিকুল আলম বলেন, লোভ-লালসার উর্ধ্বে থেকে নবীন আইনজীবীগণকে নিষ্ঠার সাথে আইন পেশায় মনোনিবেশ করতে হবে এবং বিচারপ্রার্থী জনগণের দোরগোড়ায় ন্যায়বিচার পৌঁছে দিতে হবে। বিচারাদালতকে নিষ্কলুষ রাখার গুরুত্ব তুলে ধরে তিনি আদালত প্রাঙ্গণকে টাউট-দালাল মুক্ত করার জন্য প্রয়োজনে মোবাইল কোর্ট পরিচালনার পদক্ষেপ নেয়া হবে বলে আশ্বাস দেন।

সমিতির সভাপতি জনাব এডভোকেট মোহাম্মদ ইসহাক এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠান পরিচালনা করেন- কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আ.জ. ম মঈন উদ্দীন। উপস্থিত ছিলেন সহ-সভাপতি জনাব এডভোকেট বদিউল আলম সিকদার, জনাব এডভোকেট এস.এম নূরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) জনাব এডভোকেট এ.কে.এম ফজলুল হক চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) জনাব এডভোকেট এ.কে ফিরোজ আহমদ, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক জনাব এডভোকেট মোঃ শামশুল হক, কার্যনির্বাহী পরিষদের সদস্য জনাব এডভোকেট এ.কে.এম এরশাদ উল্লাহ মিল্টন প্রমুখ।

উল্লেখ যে, ৭৩ জন নবীন আইনজীবী চলতি সেশনে কক্সবাজার জেলা আইনজীবী সমিতিতে যোগ দেন।