টেকনাফের হ্নীলায় ড্রাগন ফল চাষে জনসচেতনতা সৃষ্টিতে বিশেষ ক্যাম্পেইন অনুষ্ঠিত

Teknaf-picd_18.01.17.jpg

সাদ্দাম হোসাইন, হ্নীলা :
টেকনাফে দরিদ্র জনগোষ্ঠির আর্থ-সামাজিক উন্নয়নে জলবায়ু সহিষ্ণু পরিবেশ বান্ধব এবং টেকসই বিকল্প জীবিকায়নের লক্ষ্যে বননির্ভরশীল জনগনের মাঝে ড্রাগন ফলের চাষের প্রসার ঘটানোর লক্ষে বিশেষ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।
১৮ জানুয়ারী সকাল সাড়ে ১০টায় টেকনাফের হ্নীলা বাসষ্টেশনে ক্লাইমেট রেজিলিয়েন্ট ইকোসিস্টেমস্ এ্যান্ড লাইভলিহুডস (ক্রেল) প্রকল্প ও এনজিও সংস্থা কোডেকের উদ্যোগে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।
ক্রেল প্রকল্পের কক্সবাজার আঞ্চলিক কার্যালয়ের লাইভলীহুড অফিসার মাহবুবউদ্দিন টেকনাফ সাইট লাইভলীহুড ফেসিলিটেটর মোঃ জমির উদ্দিন, হ্নীলা ৫নং ওয়ার্ড মেম্বার জামাল উদ্দিন, প্রশাসন ও হিসাব সহকারী মুহম্মদ টিপু সুলতান, ড্রাগনফলএরচাষী আবুল হাসেম ও জালালউদ্দিন, শাহ আলম মিয়া উপস্থিত উৎসুক জন সাধারনকে ড্রাগন চাষ ও এই ফলের গুনাবলী নিয়া আলোচনায় অংশ গ্রহন করেন। ড্রাগনফল এর চাষ প্রনালী ও ড্রাগনফলের পুষ্টিগুন বর্ননা করেন।
উক্ত ড্রাগন ফল ক্যাম্পেইনে টেকনাফ সিএমসির সহ- সভাপতি ও টেকনাফ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ইউনুস বাঙালী ৪ টি ড্রাগন ফলের চারা কিনে উপস্থিত সদস্যদের উৎসাহিত করেন।
ক্যাম্পেইন চলাকালীন সময়ে স্থানীয় লোকজন উৎসাহিত হয়ে প্রতিটি ২০টাকা মূল্যে ১৫’শ টাকার ৭৫টি ড্রাগন ফলের চারা কিনে ক্রয় করেন।