উখিয়ায় মামলার আপোষ না দেয়ায় জন যাতায়তের রাস্তা বন্ধ

unnamed-11.jpg

এম,এস রানা
উখিয়ায় সন্ত্রাসীদের বিরোদ্ধে দায়ের কৃত মামলার আপোষ না দেয়ায় জন চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার গুরুতর অভিযোগ পাওয়া গেছে।
এ নিয়ে ভুক্তভোগী পরিবারের লোকজনকে যাতায়তে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জানা যায়, উখিয়া উপজেলার জালিয়াপাল্ং জুম্মা পাড়া, চাককাটা গ্রামের আয়ুব আলীর স্ত্রী তৈযবা বেগমকে বিগত ২০১৫ সনের ২২ সেপ্টম্বর সন্ত্রাসী হামলা চালিয়ে বেদড়ক মারধর করে একই এলাকার হোছন আহমদ ও তার পরিবারের সদস্যরা। এ সময় তৈয়বা বেগম বাদি হয়ে হোছন আহমদ, তার স্ত্রী রহিমা খাতুন, ছেলে জাহাঙ্গীর আলম, ও পুত্রবধু আয়েশা বেগম কে আসামী করে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল আদালতে একটি মামলা দায়ের করে।
ঐ মামলায় আসামীগন জামিনে এসে তৈয়বা বেগমের স্বামী আয়ুব আলী কে মামলার বাদির খরচে আপোষ দেয়ার বিভিন্ন হুমকি ধমকি সহ জন্য চাপ সৃষ্টি করে আসছিল।
এদিকে তৈয়বা বেগম জীবনের নিরাপত্তার কথা চিন্তা করে মামলা আপোষ দিতে অপরাগতা প্রকাশ করলে ক্ষীপ্ত হয়ে হোছন আহমদ ও তার পুত্র এলাকার ১০/১২ টি পরিবারের চলাচলের এক মাত্র রাস্তাটি ঘেরা দিয়ে বন্দ করে দেয়।
গত এক সপ্তাহ ধরে উক্ত পরিবার গুলো যাতায়তে সীমাহিন দৃর্ভোগের শিকার হচ্ছে। বাড়ি স্কুল পড়ুয়া ছেলে-মেয়েরা বিদ্যালয়ে যেতে না পারায় পড়ালেখা বন্দ হওয়ার উপক্রম হয়েছে। এ ব্যপারে প্রশাসন ও জনপ্রতিনিধির হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।