হ্নীলায় চবির নবনির্বাচিত ডিন অধ্যাপক ড.ফরিদ উদ্দিন আহামেদ সংবর্ধিত

9877665454.jpg

সাদ্দাম হোসাইন, হ্নীলা :
হ্নীলা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নবনির্বাচিত ডিন অধ্যাপক ড.ফরিদ উদ্দিন আহামেদকে ফুলেল শুভেচ্ছায় সংবর্ধিত করেছেন।
জানা যায়-১৪ জানুয়ারী সকাল সাড়ে ১০টায় টেকনাফের হ্নীলা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজ হলরোমে মঈন উদ্দিন মেমোরিয়াল ট্রাস্ট ও কলেজ গর্ভনিং বডির চেয়ারম্যান এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নবনির্বাচিত ডিন অধ্যাপক ড.ফরিদ উদ্দিন আহামেদের সংবর্ধনা সভা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আ.ন.ম তৌহিদুল মাশেক তৌহিদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। বাংলা বিভাগের প্রভাষক হাবিবুল কবিরের সঞ্চালনায় উক্ত সংবর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নবনির্বাচিত ডিন অধ্যাপক ড.ফরিদ উদ্দিন আহামেদ।বিশেষ অতিথি ছিলেন মঈন উদ্দিন মেমোরিয়াল ট্রাস্টের কোষাধ্যক্ষ ফখর উদ্দিন আহমেদ,সদস্য এইচএম ইউনুছ বাঙ্গালী,কাইসার উদ্দিন আহমদ,মৌলানা শাকের আহমদ। বক্তব্য রাখেন কলেজ পরিচালনা কমিটির সদস্য ইব্রাহীম খলিল,জসিদ উদ্দিন আহমেদ,কুতুবদিয়ার বড়ঘোপ ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আরবী ও ইসলামিক স্টাডিজের প্রভাষক মুহাম্মদ আবুল কালাম আজাদ,কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক কায়সার রশিদ,ইসলামের ইতিহাসও সংস্কৃতির প্রভাষক সাহাব উদ্দিন, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষিকা আমিরুন নেছা,বাংলা বিভাগের প্রভাষক হাবিবুল কবির,ইংরেজী বিভাগের প্রভাষক মঞ্জুর হোসেন,তথ্য ও যোগাযোগ প্রযুক্তির প্রভাষক আব্দুল গফুর,রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষিকা রাবেয়া বিনতে বাদশা,১মবর্ষের ছাত্র এনামুল হক,ছাত্রী ফারহানা আক্তার প্রমুখ। সভাশেষে কলেজ পরিচালনা কমিটির ও প্রভাষকদের পক্ষ থেকে ফুলের তোড়া ও ক্রেস্ট এবং শিক্ষার্থীদের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানিয়ে বরণ করে নেওয়া হয়। সংবর্ধিত ও প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন আল্লাহর অশেষ রহমত এবং আপনাদের দোয়া-ভালবাসায় আমি আজ খুবই আনন্দিত। আমাকে ডিন নির্বাচনের মাধ্যমে শিক্ষা বিস্তার ও প্রসারের যে মহান দায়িত্ব দেওয়া হয়েছে তা আন্তরিকতার সাথে সর্বোচ্চ ত্যাগের মাধ্যমে দেশ এবং জাতির কল্যাণে পালন করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করছি। সংবর্ধনা সভা শেষে অত্র কলেজ,দেশ ও জাতির সার্বিক কল্যান কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
উল্লেখ্য তিনি গত ২জানুয়ারি অনুষ্ঠিত চবির ডিন নির্বাচনে হলুদ প্যানেল হতে ডিন নির্বাচিত হন। তিনি রাষ্ট্রপতি মনোনীত বিশ্ববিদ্যালয় সিনেট ও সিন্ডিকেট সদস্য হিসেবে কর্মরত রয়েছেন। বর্তমানে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান গবেষণা ইন্সস্টিটিউটের পরিচালক হিসেবে কর্মরত রয়েছেন। তিনি ক্যামব্রীজ বিশ্ববিদ্যালয় হতে ডক্টরেট ডিগ্রী অর্জন করে চবিতে অধ্যাপনা শুরু করেন।