বাইশারীতে বিজয় স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের শুভ উদ্বোধন

.jpg

মাতারবাড়ী ফুটবল একাদশের ২-০ গোলে জয়লাভ

শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি(বান্দরবান) :
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী উচ্চ বিদ্যালয় মাঠে বিজয় স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের শুভ উদ্বোধন করা হয়েছে।
(শুক্রবার) ১৩ই জানুয়ারী বিকাল ৩ টার সময় এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয় স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়। বাইশারী সদর কৃষক সমবায় সমিতির উদ্যোগে আয়োজিত গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ক্যউচিং চাক। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ নেতা অধ্যাপক মোঃ শফিউল্লাহ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহ্বায়ক আবু তাহের, সাবেক সাধারণ সম্পাদক ও যুগ্ন আহ্বায়ক তসলিম ইকবাল চৌধুরী,উপজেলা আওয়ামী লীগের সদস্য সচিব মোঃ ইমরান মেম্বার,আওয়ামী লীগ নেতা ডা. ইসমাইল, ডা. সিরাজুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের সভাপতি শামীম ইকবাল চৌধুরী, সাধারণ সম্পাদক আবুল বশর নয়ন, বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানী, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, সাধারণ সম্পাদক ডা.মংথোয়াইহ্লা মার্মা, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মোঃ শাহীন, সাবেক ছাত্রনেতা এন.কে.রাশেদ প্রমুখ।
বিকাল ৩ টার সময় শুরু হওয়া উদ্বোধনী অনুষ্ঠানে জেলা ছাত্রলীগ নেতা কাউছার সোহাগকে বাইশারী ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মোঃ শাহীনের নেতৃত্বে ৫শতাধিক ছাত্রলীগের কর্মী নিয়ে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন।
উদ্বোধনী খেলায় একদিকে অংশগ্রহণ করেন কক্সবাজারের মাতারবাড়ী ফুটবল একাদশ অন্যদিকে অংশগ্রহণ করেন চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা ফুটবল একাদশ। খেলার প্রথমার্ধে ১২ মিনিটের মাথায় ১১ নম্বর জার্সি পরিহিত মাতারবাড়ী ফুটবল একাদশের খেলোয়াড় আলী আজগর চন্দনাইশ একাদশকে ১ গোল করে দলকে এগিয়ে নিয়ে যায়। খেলার দ্বিতীয়ার্ধে ১০ নম্বর জার্সি পরিহিত মাতারবাড়ী একাদশের ইউনুছ জাহান খেলার ১৬ মিনিটের মাথায় আরো একটি গোল করে দলকে আরো একধাপ এগিয়ে নিয়ে যায়। খেলা শেষ হওয়া পর্যন্ত চন্দনাইশ ফুটবল একাদশ কোন ধরনের গোল করতে না পারায় মাতারবাড়ী ফুটবল একাদশ চন্দনাইশ ফুটবল একাদশকে ২-০ গোলে হারিয়ে জয়লাভ করার গৌরব অর্জন করেন।
বাইশারী সদর কৃষক সমবায় সমিতির সভাপতি মোঃ আমিনুল হাকিম জানান, এই খেলা নকআউট পদ্ধতিতে চলবে। খেলায় ২০ টির মত টিম এ পর্যন্ত অংশগ্রহণ করেছেন বলে তিনি এই প্রতিবেদককে জানান।
উক্ত খেলায় সার্বিক নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিলেন টুর্ণামেন্টের গঠন করা স্বেচ্ছা সেবক কর্মীরা। খেলায় রেফারি হিসেবে দায়িত্ব পালন করেন কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশনের সদস্য মোঃ ছৈয়দ করিম। তার দুই সহযোগী ছিলেন মিজানুর রহমান ও রবিউল ইসলাম।