বক্স অফিসের সব রেকর্ড ভাঙলো ‘দঙ্গল’

dangal_36504_1484218415.jpg

বছরে মাত্র একটি সিনেমা মুক্তি পায় বলিউডের মি. পারফেকশনিস্টের তকমা পাওয়া আমির খানের। ভক্তরা তার সিনেমার জন্য পুরো বছরজুড়েই অপেক্ষা করেন।

ভক্তদের অবশ্য নিরাশ করেন না ‘পিকে’ খ্যাত এ অভিনেতা। তিনি যেভাবে সময় নিয়ে একটা সিনেমা তৈরি করেন সেই সিনেমা ব্যবসাসফল না হলে কী চলে!

গত বছর মুক্তি পায় বহুল প্রতীক্ষিত ‘দঙ্গল’ সিনেমা। সিনেমায় বৃদ্ধ ও যুবক দুই চরিত্রে অভিনয় করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন আমির খান।

হরিয়ানার কুস্তিগীর মহাবীর সিং ফোগতের জীবন কাহিনী নিয়ে সিনেমার গল্প। ফোগত এবং তার দুই মেয়ে গীতা ও ববিতার কাহিনি দর্শকদের এতটাই ভালো লেগেছে যে ছবি বলিউড বক্স অফিসের সর্বকালের সব রেকর্ড ছাপিয়ে গেছে।

বক্স অফিসে মোট আয়ের বিচারে ভারতীয় সিনেমার ইতিহাসে ‘দঙ্গল’ এখন এক নম্বরে। আন্তর্জাতিক বাজারেরও সব রেকর্ড ভেঙে ফেলেছে আমির খানের ‘দঙ্গল’।

রেকর্ড পরিমাণ আয় করে সালমান খানের ‘বজরঙ্গি ভাইজান’ এবং ‘সুলতান’-কেও পেছনে ফেলে দিয়েছে এই ছবি৷

ফিল্ম সমালোচক এবং বলিউড বাজার বিশ্লেষক তরণ আদর্শ টুইট করে জানিয়েছেন, ‘সুলতান’, ‘ধুম ৩’, ‘বজরঙ্গি ভাইজান’, ‘পিকে’— সব সিনেমাকেই পেছনে ফেলে আয়ের বিচারে ভারতীয় সিনেমার ইতিহাসে ‘দঙ্গল’ এক নম্বরে। দেশীয় বাজার থেকেই প্রায় ৩৫০ কোটি টাকার ব্যবসা করেছে ছবিটি।

বিদেশে এরই মধ্যে ১৮০ কোটি টাকার ব্যবসা করেছে পরিচালক নীতেশ তিওয়ারি পরিচালিত এ সিনেমা। তবে এখনও ‘দঙ্গল’-এর দৌড় থেমে যায়নি। বরং আরও বড়সড় রেকর্ডের দিকেই এগোচ্ছে।