ভারতের অধিনায়ক কোহলি, দলে ফিরলেন যুবরাজ

yuvraj-kolhi-jugalbandi_35957_1483709456.jpg

বিরাট কোহলিকে অধিনায়ক করে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি২০ সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই। দলে জায়গা পেয়েছেন অলরাউন্ডার যুবরাজ সিং।

গত বুধবার হঠাৎ করেই অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন মাহেন্দ্র সিং ধোনি। টেস্টের পর ওয়ানডে এবং টি২০তেও কোহলি যে ভারতের অধিনায়ক হচ্ছেন এটা অনুমেয়ই ছিল।

বাকি ছিল শুধু আনুষ্ঠানিক ঘোষণার। শুক্রবার সেটা হয়ে গেল।

এদিকে দল ঘোষণায় সবচেয় বড় চমক যুবরাজ সিং। কেননা গতবছর ঘরের মাঠে টি২০ বিশ্বকাপে এবং ২০১৩ সালে সবশেষ ভারতের জার্সিতে ওয়ানডে ম্যাচ খেলেছেন এ অলরাউন্ডার।

যুবরাজের সঙ্গে ওয়ানডে দলে ফিরেছেন ওপেনার শিখর ধাওয়ান।

আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। আর ২৬ জানুয়ারি থেকে শুরু হবে টি২০ সিরিজ।

ভারতের ওয়ানডে দল: বিরাট কোহলি (অধিনায়ক), মাহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, মানিশ পান্ডে, কেদার যাদব, যুবরাজ সিং, আজিঙ্কা রাহানে, হার্দিক পান্ডিয়া, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অমিত মিশ্র, জাসপ্রিত বুমরাহ, ভুবেনশ্বর কুমার ও উমেশ যাদব।

ভারতের টি২০ দল: বিরাট কোহলি (অধিনায়ক), মাহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), লোকেশ রাহুল, মানদ্বীপ সিং, যুবরাজ সিং, সুরেশ রায়না, রিশাব প্যান্ট, হার্দিক পান্ডিয়া, রবীচন্দন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জুগেন্দ্রচাহাল, মানিশ পান্ডে, জাসপ্রিত বুমরাহ, ভুবেনশ্বর কুমার ও আশিষ নেহেরা।