টেকনাফের হোয়াইক্যং ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স অবহেলা ও ডাক্তারবীহিন ভাবে রয়েছে ঃ সাধারণ মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে

543.jpg

জাহাঙ্গীর আলম,টেকনাফ।
সাধারণ মানুষের চিকিৎসা সেবা দিতে বর্তমান সরকার স্বাস্থ্যখাতে ব্যাপক ভাবে কাজ করলেও তার সুফল থেকে বঞ্চিত হচ্ছে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের জনসাধারণের এমনটাই দাবি,এই স্বাস্থ্য কমপ্লেক্সটি অবস্থিত হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের পাশে কান্জর পাড়া গ্রামে।প্রতিটি ইউনিয়নে স্বাস্থ্য সেবার প্রদানের ক্ষেত্রে ইউনিয়ন পরিষদ গুলোতে একটি করে স্বাস্থ্য কমপ্লেক্স নির্মান করে এতে অত্র ইউনিয়ন পরিষদের মানুষের মাঝে চিকিৎসা সেবা দেওয়ার জন্য একজন করে অভিজ্ঞ এমবিবিএস ডাক্তার থাকার কথা তাকলেও কিন্তু হোয়াইক্যংয়ে অবস্থিত স্বাস্থ্য কমপ্লেক্সয়ে নেই কোন ডাক্তার,মহিলা নার্স দিয়ে কোন রকম ভাবে চলতেছে। এসবের অভাবের ফলে সাধারণ জনগন চরম দুর্ভোগ পোহাচ্ছে,দীর্ঘ অনেক বছর যাবত নিয়মিত কোন অভিজ্ঞ এমবিবিএস ডাক্তার না তাকায়।
এই ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সটি অত্র ইউনিয়নে জনসাধারণের জন্য এটি অত্যন্ত গুরুত্বপুর্ণ এটা থাকার পরেও নিয়মিত,সঠিক প্রাথমিক চিকিৎসা সেবাও মানুষ পাচ্ছে না চলছে লোক দেখানো চিকিৎসা। সাধারণ মানুষের চিকিৎসা সেবা প্রধানের ক্ষেত্রে সরকার স্বাস্থ্য খাতে ব্যাপক উন্নয়ন করলে কেন হোয়াইক্যং ইউনিয়নের জনসাধারণ সঠিক চিকিৎসা সেবা থেকে বঞ্চিত এমন প্রশ্ন স্থানীদের?
এলাকার সাধারণ লোকজন জানান,আমাদের এই ইউনিয়নে স্ব্যস্থ্য কমপ্লেক্স টি থাকলেও আমরা তেমন কোন ভালো চিকিৎসা সেবা পাচ্ছি না কারণ এখানে ডাক্তার তাকলে তো চিকিৎসা পাব এই স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসার জন্য গেলে সঠিক সময় নার্সও পাওয়া যায় না মাঝে মাঝে তাদের দেখা পাওয়া যায়।
এই স্বাস্থ্য কমপ্লেক্সয়ে চিকিৎসা সেবা দেওয়ার মত নেই কোন চিকিৎসা যন্ত্রপাতি নামে আছে কাজে নাই। একটি গুরুত্বপুর্ণ ও জনবহুল ইউনিয়নে সরকার স্বাস্থ্যখাতে উন্নয়ের কাজে অগ্রণী ভুমিকা পালন করে আসলেও কি কারণে হোয়াইক্যং ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সটি সংস্কার হচ্ছে না ও সাধারণ মানুষ সঠিক অভিজ্ঞ ডাক্তারে ধারা চিকিৎসা সেবা পাচ্ছে না এই নিয়ে জনসাধারণের মাঝে মিশ্রণ প্রতিক্রিয়া ও ক্ষোভ। স্বাস্থ্য বিভাগের উচ্চ পর্যায়ের কর্মকতাদের প্রতি এলাকার মানুষের একটাই দাবি উক্ত ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স সমুহ সংস্কার সহ উন্নত যন্ত্রপাতি ধারা চিকিৎসা সেবা, এবং একজন অভিজ্ঞ এমবিবিএস ডাক্তারের মাধ্যমে নিয়মিত ভাবে চিকিৎসা সেবা পাওয়ার।