সেন্টমার্টিন ডিজিটাল আইল্যান্ড গড়ে তোলা হবে..পলক

5555.jpg

সাইফুদ্দীন মোহাম্মদ মামুন, টেকনাফ :

তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক এমপি ৩০ ডিসেম্বর সরকারী সফরের অংশ হিসেবে টেকনাফের সেন্টমার্টিনদ্বীপের শেখ রাসেল ডিজিটাল ল্যাবসহ অন্যান্য ডিজিটাল অবকাঠমো নিমার্ণের জন্য সাইট পরিদর্শন করেছেন। পরে তিনি ছেড়াদ্বীপ যান। ছেড়াদ্বীপ থেকে ফিরে আইসিটির উপরে সেন্টমার্টিনে আরও উন্নয়নের জন্য জন্য সবার সাথে মতবিনিময় করেন পলক এমপি।
পরেরদিন ৩১ ডিসেম্বর সকালে প্রবাল দ্বীপ সেন্টমার্টিন বাজারের পার্শ্বে ইউনিয়ন ডিজিটাল সেন্টার-২, একটি অনলাইন নিউজ পোর্টাল অফিস পরিদর্শন করেন। পরে টেকনাফের রেডিও নাফের সচেতনতামূলক সকল কার্যক্রম সেন্টমার্টিন দ্বীপের উন্নয়নের স্বার্থে সচেতনতামমূলক বার্তা প্রচারের কাজ গতিশীল করার লক্ষ্যে রেডিও নাফের নির্বাহী পরিচালক সৈয়দ তারিকুল ইসলামসহ কর্তৃপক্ষের সাথে মতবিনিময়কালে রেডিও নাফকে সব ধরনের সহযোগীতা করার জন্য আশ্বাস দেন প্রতিমন্ত্রী।
আরও বলেন, সেন্টমার্টিন দ্বীপকে ডিজিটাল আইল্যান্ড হিসেবে গড়ে তোলা হবে। এতে যা যা সহযোগীতা করার দরকার আমি সব করে যাব। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিউল আলম, সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ, ইউপি সচিব সরওয়ার কামাল, প্যানেল১ আব্দুর রাহমান,প্যানেল২ আব্দুর রব, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুজিবুর রহমান, ইউপি মেম্বার আবু বক্কর, হাবিব উল্লাহ খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ফেরদৌস হোসেন,সাংবাদিক ও বিশিস্ট ঠিকাদার নুরুল হোসাইন, উপজেলা আইসিটি কর্মকর্তা শরীফুল হাসান,সি প্লাস টেলিভিশনের টেকনাফ প্রতিনিধি মুজিবুর রাহমান রানা,সেন্টমার্টিন ছাত্রলীগ সভাপতি মোঃ জাহিদসহ শিক্ষক,আওয়ামীলীগ,ছাত্রলীগ,যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে তিনি সকাল ১০টায় সেন্টমার্টিন দ্বীপ ত্যাগ করেন। অন্যদিকে একইদিন সকাল ৯টায় ইউপি চেয়ারম্যান নুর আহমদের সভাপতিত্বে পর্যটন মন্ত্রণালয়ের অতিঃ সচিব আক্তারুজ্জামান খান কবিরের প্রধান অতিথির আসন গ্রহণের মাধ্যমে ঐক্যজল রেস্টুরেন্টে পর্যটক সেবা ও পর্যটন সম্পদ সুরক্ষায় জনসচেতনতামূলক কর্মশালা শুরু হয়। এতে হোটেল মালিক,স্থানীয় জনসাধারণ,কমিউনিটি রেডিও নাফ একলাব ৯৯.২ এফএম কর্তৃপক্ষ,মিডিয়া কর্মীগণসহ সকলের উপস্থিতিতে সেন্টমার্টিনের উন্নয়নের স্বার্থে প্রাণবন্ত আলোচনা হয়। কর্মশালায় স্থানীয়রা সেন্টমার্টিনের বিভিন্ন অভাব ও দাবী সচিবের সামনে তুলে ধরলে তিনি দৃঢ়ভাবে সহযোগীতার আশ্বাস দেন।