শিক্ষার মান-উন্নয়নের মাধ্যমে টেকসই মানবসম্পদ তৈরী করা হবে…উখিয়ায় পাঠ্য পুস্তক উৎসবে বক্তরা

received_1201132123339556.jpeg

রফিক মাহমুদ, উখিয়া |
মাসারাদেশের মত উখিয়ার ৭৬ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে বিনামূল্যে বই বিতরণ করা হয়েছে। গতকাল ১ জানুয়ারী (রবিবার) সকাল ৯টা থেকে বই উৎসব শুরু হয়। বই উৎসব উপলক্ষে অায়োজিত উখিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে অালোচনা সভা ও পাঠ্য পুস্তক উৎসবে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা নিবার্হী অফিসার মোঃ মাইন উদ্দিন। উখিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ফরিদুল অালমের সভাপতিত্বে অনুষ্টিত বই উৎসব ও অালোচনা সভায় অন্যান্নদের মধ্যে উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুব্রত ধর, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য এনামুল হক, ইউপি সদস্য খুরশিদা বেগম, উখিয়া উপজেলা কৃষকলীগের সাবেক আহবায়ক কাজী আকতার উদ্দিন টুনু।
এসময় বক্তরা বলেন, বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়নের জন্য সারাদেশে বছরের প্রথম দিনে একযোগে সকল শিক্ষা প্রতিষ্টানে বই বিতরনের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের হাতে বই পৌছে দিচ্ছে যা শিক্ষার্থীদের জন্য পড়া লেখাকে অারও সহজ করে দিয়েছে। শিক্ষার্থীদের লেখা পড়ার মান যোগউপযোগী করে তোলার জন্য সরকারের এই মহৎ উদ্যোগকে ধন্যবাদ জ্ঞাপন করেন তাঁরা। তাছাড়া দীর্ঘমিয়াদী শিক্ষানীতি বাস্তবায়নের মাধ্যমে টেকসই মানবসম্পদ তৈরী করা হবে বলে তাঁরা উল্লেখ করেন।
স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুনুর রশিদ। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক মেধু বড়–য়া। কোরআন তেলোয়াত করেন মাওঃ জাফর আলম।