টেকনাফের প্রথম ‘ব্যারিস্টার’আবু শাহেদ আনছারী বিমান বন্দর ও বাহারছড়ায় সংবর্ধিত

.jpg

প্রতিবেদক ::
টেকনাফের প্রথম ব্যারিষ্টার হিসেবে আবু শাহেদ আনছারী কক্সবাজার বিমান বন্দর ও টেকনাফের বাহারছড়ার শীলখালীতে সংবর্ধিত হয়েছেন। তিনি ৩০ ডিসেম্বর শুক্রবার বেলা ১২ টায় লন্ডন থেকে কক্সবাজার বিমান বন্দরে অবতরণ করেন। এসময় বিপুল জনতা ও টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের ৯৮ ব্যাচের বন্ধুরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।
এদিকে তাকে বরন করতে বাহারছড়ার শিলখালী থেকে শতশত জনতা ও তার বন্দুরা অর্ধ শতাধিক গাড়ী বহর নিয়ে বিমান বন্দর গেইটে সকাল থেকে অবস্থান করেন।
এছাড়া টেকনাফ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ রফিক উদ্দিন ও বাহারছড়া ইউনিয়ন চেয়ারম্যান মাওঃ আজিজ উদ্দিন বিমান বন্দর গেইটে আবু শাহেদ আনছারীকে ফুলেল শুভেচ্ছা জানান।
পরে গাড়ী বহর করে টেকনাফের বাহারছড়ার তার নিজ গ্রামে এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত সংবর্ধনা সভায় যোগদান করেন।
এসময় মোঃ জুবাইরের পরিচালনায় বক্তব্য রাখেন মাওঃ আজিজ উদ্দিন চেয়ারম্যান, মোঃআলী মেম্বার, মোঃ কাইয়ুমসহ স্থানীয় মেম্বার ও গন্যমান্য ব্যাক্তিবর্গ।
উল্লেখ্য, আবু শাহেদ আনছারী টেকনাফের বাহারছড়া ইউনিয়নের উত্তর শিলখালী এলাকার মৃত মৌলানা আবুল কাসেমের পুত্র ।
তিনি ১৯৯৮ সালে টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি উত্তীর্ণ হন। এর পর ২০০০ সালে চট্টগ্রাম কলেজ থেকে এইচএসসি পাস করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে ভর্তি হন। ওখান থেকে ২০০৯ সালে আইন স্নাতক সম্মান (এলএলবি অনার্স) এবং স্নাতকোত্তর (এলএলএম) পাস করে আইন পেশায় যোগদান করেন।
পরবর্তিতে পিতার স্বপ্ন ব্যারিস্টার এট ল’ অর্জনের লক্ষে তিনি ইংল্যান্ডের ইউনিভার্সিটি অব নর্থামব্রিয়া ভর্তি হন।
২০১০ সালে ওই প্রতিষ্ঠান থেকে তিনি থেকে আইনে স্নাতক সম্মান (এলএলবি অনার্স) ডিগ্রী, ২০১৫ সালে সিটি ইউনিভার্সিটি অব বার্মিংহাম থেকে আইন স্নাতকোত্তর (এলএলএম) উত্তীর্ণ হন। সর্বশেষ তিনি ২০১৬ সালে অনারএবল সোসাইটি অব লিংকন্স ইন থেকে ব্যারিস্টার এট ল ‘ অর্জন করে টেকনাফসহ কক্সবাজারবাসীকে গৌরবান্বিত করেন।
এ বিষয় তিনি বলেন, আইন পেশাকে সেবা হিসাবে নিয়ে বিশেষ করে টেকনাফের গরীব দু:খী মেহনতি মানুষ যারা আর্থিক ও সামাজিক কারনে ন্যায়বিচার বঞ্চিতদের আইনি সেবা দান করা তার ভবিষ্যৎ স্বপ্ন বলে অভিমত পোষন করেন।
876%e0%a7%ae