রোহিঙ্গা ইস্যুতে শিগগিরই মিয়ানমারের সঙ্গে আলোচনা: স্বরাষ্ট্রমন্ত্রী

kamal_34456_1482320586.jpg

রোহিঙ্গা ইস্যুতে শিগগিরই মিয়ানমার সরকারের সঙ্গে বাংলাদেশ সরকার আলোচনায় বসবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার সকালে বান্দরবানের বালাঘাটা পুলিশ লাইন্স স্কুলের বর্ধিত ভবন এবং রোয়াংছড়ি থানা ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বান্দরবান এবং কক্সবাজারে নতুন করে রোহিঙ্গা অনুপ্রবেশের বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখছেন। মিয়ানমার সরকারের সঙ্গে এ বিষয়ে শিগগিরই আলোচনায় বসবে সরকার।

পার্বত্য চট্টগ্রাম থেকে অবৈধ অস্ত্র উদ্ধার এবং সন্ত্রাস দমন বিষয়ে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অবৈধ অস্ত্র ব্যবহার ও সন্ত্রাসী তৎপরতাকে জিরো টলারেন্সে নিয়ে আসা হচ্ছে। সে লক্ষ্যে পুলিশসহ আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীগুলো তাদের বিশেষ অভিযান অব্যাহত রেখেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী পরে বোমাং সার্কেল চিফ আয়োজিত বার্ষিক রাজপূণ্যাহ উৎসবে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও অনুষ্ঠানে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর, চট্টগ্রামের এরিয়া কমান্ডার মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার, বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল যোবায়ের সালেহীন, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বিষকেতু চাকমা, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজুরি চৌধুরী, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক ও পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়সহ সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।