নাসিক নির্বাচনে এগিয়ে আইভী

nasik_2_34581_1482414325.jpg

টেকনাফ টুডে ডেস্ক |
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এখন চলছে গণনা। কিছু কেন্দ্রের ফলাফলও আসতে শুরু করেছে।

মোট ১৭৪টি কেন্দ্রের মধ্যে এখন পর্যন্ত ৮৮টি কেন্দ্রের প্রাথমিক ফলাফল পাওয়া গেছে। এতে নৌকা প্রতীক নিয়ে এগিয়ে রয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী।

সেলিনা হায়াৎ আইভী পেয়েছেন ৮৮,২৮৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খান পেয়েছেন ৫২,৯০৩ ভোট।

এর আগে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা এই নির্বাচনের ভোটগ্রহণ চলে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ সম্পন্ন হয়।

দলীয় প্রতীকে এই সিটিতে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বিগত নির্বাচনগুলোর অভিজ্ঞতা থেকে অনিয়ম ও সহিংসতার আশংকা থাকলেও শেষ পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়। এতে মূল দুই প্রতিদ্বন্দ্বীই সন্তোষ প্রকাশ করেছেন।

নাসিক নির্বাচনে মোট ভোটার ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন। তাদের মধ্যে ২ লাখ ৩৯ হাজার ৬৬২ জন পুরুষ আর ২ লাখ৩৫ হাজার ২৬৯ জন নারী।

দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত এই নির্বাচনে মোট ২০১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মেয়র পদে লড়াই করেন সাতজন। আর ২৭ ওয়ার্ডে ২৭টি কাউন্সিলর পদে ১৫৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলরের ৯টি পদে ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।