তুরস্কে বন্দুকধারীর গুলিতে রুশ রাষ্ট্রদূত নিহত

russian_ambassador_shot_dead_in_turkey-9_34282_1482174371.jpg

টেকনাফ টুডে ডেস্ক |
তুরস্কে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আন্দ্রেই কারলভ আংকারায় বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছেন। সোমবার এ ঘটনায় আরও কয়েকজন আহত হয়েছেন। ঘটনার পর বিশেষ বাহিনীর হাতে পরে হামলাকারীও নিহত হন। সিরিয়ায় রাশিয়ার সামরিক অভিযানের বিরুদ্ধে তুরস্কে প্রতিবাদের একদিন পর রাষ্ট্রদূতের ওপর এ হামলার ঘটনা ঘটল।

রুশ টেলিভিশনের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ‘তুর্কিদের চোখে রাশিয়া’ শিরোনামে আংকারায় একটি আলোকচিত্র প্রদর্শনী উপলক্ষে এক গ্যালারিতে গিয়েছিলেন কার্লভ। ওই অনুষ্ঠানে বক্তৃতা করার সময় এক বন্দুকধারী পেছন থেকে তার দিকে কয়েক দফা গুলি চালায়। এরপর গুরুতর আহত অবস্থায় দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় তার মৃত্যুর খবর নিশ্চিত করে।

এএফপির খবরে বলা হয়, এ সময় বন্দুকধারী ‘আলেপ্পোর প্রতিশোধ’ বলে চিৎকার করে এবং আল্লাহ আকবর বলে স্লোগান দেয়। হামলাকারী এক স্মার্ট যুবক। তার পরনে ছিল স্যুট ও টাই। ঘটনার পর বিশেষ বাহিনীর অভিযানে হামলাকারীও নিহত হন।
আঙ্কারার মেয়রের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, হামলাকারী একজন পুলিশ অফিসার। তিনি দাঙ্গা পুলিশে কর্মরত ছিলেন। তবে কোন জঙ্গিগোষ্ঠীর সঙ্গে তার কোন সম্পর্ক ছিল কিনা তা নিশ্চিত নয়।